ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ মিনিট আগে
শিরোনাম

ময়মনসিংহে শিশু হত্যার মূলঘাতক গ্রেপ্তার

  ময়মনসিংহ প্রতিনিধি

প্রকাশ : ১২ নভেম্বর ২০১৮, ১৭:০৬

ময়মনসিংহে শিশু হত্যার মূলঘাতক গ্রেপ্তার

ময়মনসিংহে বিয়ের অনুষ্ঠান থেকে ৬ বছরের শিশু ফারজানা আক্তারকে ডেকে নিয়ে হত্যা করে মরদেহ ফেলে যাওয়ার তিন দিনের মধ্যে ঘাতকচক্রের মূলহোতাকে পুলিশ গ্রেপ্তার করেছে। গ্রেপ্তারকৃত শফিক পুলিশের প্রাথমিক জিজ্ঞাসাবাদে হত্যাকান্ডের দায় স্বীকার করেছে বলে পুলিশ সুপার শাহ আবিদ হোসেন সোমবার সকালে এক প্রেস ব্রিফিংয়ে দাবী করেন।

পুলিশ সুপার বলেন, ভালুকার পাচগাও গ্রামের ফজলুল হকের শিশু কন্যা ফারজানা ৯ নভেম্বর সকালে পার্শ্ববর্তী জনৈক মন্তুর বাড়িতে বিয়ের অনুষ্ঠানে যায়। দুপুর পর্যন্ত ঐ শিশু বাড়িতে ফিরে না আসায় তাকে খুজতে মা বিয়ে বাড়িসহ বিভিন্ন স্থানে সন্ধান এবং মাইকিং করে। রাত নয়টার দিকে পার্শ্ববর্তী সামাদের বাশঝাড়ে বাঁশের সাথে গলায় ছেড়া লুঙ্গি দিয়ে পেচানো অবস্থায় ফারজানা আক্তারের মরদেহ পাওয়া যায়।

খবর পেয়ে পুলিশ নিহতের মরদেহ উদ্ধার করে। পরদিন ১১ নভেম্বর সকালে পুলিশ সুপার শাহ আবিদ হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার এস এ নেওয়াজী ঘটনাস্থল পরিদর্শন করে। নির্মম শিশু হত্যাকান্ডের রহস্য উদঘাটন ও প্রকৃত খুনীদের গ্রেপ্তারে ডিবি ও ভালুকা পুলিশকে নির্দেশ দিলে পুলিশ তাৎক্ষনিক অভিযানে নামেন। এ সময় পার্শ্ববর্তী শফিকের বাড়ি থেকে মরদেহের গলায় পোচানো লুঙ্গির ছেড়া অংশের বেশ কিছু অংশ পেয়ে জব্দসহ শফিককে রোববার আটক করে।

ঘাতক শফিকের বরাত দিয়ে পুলিশ সুপার আরো বলেন, আটককৃত শফিক পুলিশের প্রাথমিক জিজ্ঞাবাসে হত্যাকান্ডে জড়িত থাকার কথা স্বীকার করেছে। নিহত ফারজানার পিতার সাথে তার আপন ভাই শফিকুল ইসলাম ও তার স্ত্রী মিনারার সাথে জমি সংক্রান্ত বিরোধ ছিল বলে শফিক জানায়। এছাড়া শফিক (আটককৃত) তাকে মোবাইল চুরির ঘটনায় চোর সাব্যস্থ করে ফারজানার পিতা।

এ রিবোধের জের ধরে ফারজানার চাচা শফিকুল ইসলাম, স্ত্রী মিনারা এবং মোবাইল চোর শফিক (আটককৃত) কৌশলে তাকে হত্যা করে মরদেহ ফেলে পালিয়ে যায়। পুলিশ সুপার বলেন, ঘাতকচক্রের একজনকে গ্রেপ্তার করা হয়েছে। তবে মিনারা পুলিশের জালের ভিতরেই রয়েছে। যে কোন সময় তাকে গ্রেপ্তার করা হবে। অতিসত্বর ঘাতক চাচা শফিকুল ইসলামকেও গ্রেপ্তার করা সম্ভব হবে বলে তিনি দাবী করেন।

প্রেস ব্রিফিংয়ে অতিরিক্ত পুলিশ সুপার হুমায়ুন কবির, এস এ নেওয়াজী, আল আমিন, ডিবির ওসি শাহ কামাল আকন্দসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ জার্নাল/এনএম

  • সর্বশেষ
  • পঠিত