ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ৮ মিনিট আগে
শিরোনাম

হাসপাতালের লিফটে ১৫ শিক্ষার্থীর ৪০ মিনিট

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ১২ নভেম্বর ২০১৮, ১৮:৫২

হাসপাতালের লিফটে ১৫ শিক্ষার্থীর ৪০ মিনিট

রংপুর মেডিকেল কলেজ (রমেক) হাসপাতালের লিফটে প্রায় ৪০ মিনিট আটকে থাকায় ১৫ শিক্ষার্থী অসুস্থ হয়ে পড়েছেন। গতকাল রোববার সকাল ১০টার দিকে লিফটে করে হাসপাতালের নতুন ভবনের চার তলায় যাওয়ার সময় এ ঘটনা ঘটে।

ওই ঘটনার প্রতিবাদে সোমবার শিক্ষার্থীরা মানববন্ধন ও পরিচালক বরাবর স্মারকলিপি পেশ করেছেন। পরে চার সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করেছে রমেক কর্তৃপক্ষ।

শিক্ষার্থী ও হাসপাতাল সূত্রে জানা যায়, গতকাল সকাল ৯টা ৫৫ মিনিটে মেডিকেল কলেজের ১৫ জন শিক্ষার্থী হাসপাতালের নতুন ভবনের চারতলায় যাওয়ার জন্য লিফটে ওঠেন। কিন্তু লিফট তিন তলায় গিয়ে থেমে যায়। এরপর আবার দ্বিতীয় তলায় এসে লিফটটি আটকে যায়। এভাবে প্রায় ৪০ মিনিট লিফটে ১৫ জন শিক্ষার্থী বন্দী হয়ে থাকেন। এ সময় অক্সিজেনের অভাবে ১৫ জন শিক্ষার্থীই অসুস্থ হয়ে পড়েন। শিক্ষার্থীদের অভিযোগ লিফটে আটকে পড়া অবস্থা থেকে উদ্ধার করতে প্রশাসন তাদের কোনো প্রকার সহযোগিতা করেননি। আটকা পরার ৪০ মিনিট পরে অন্যান্য শিক্ষার্থীরা এসে মই দিয়ে তাদের উদ্ধার করেন। অসুস্থ শিক্ষার্থীদের প্রাথমিক চিকিৎসা দেওয়া হলে তারা সুস্থ হয়।

রমেকের পঞ্চম বর্ষের শিক্ষার্থী স্বাগতম সরকার বলেন, ‘এ ধরনের ঘটনা এর আগেও একাধিকবার হয়েছে। কিন্তু হাসপাতাল কর্তৃপক্ষ কোনো ব্যবস্থা গ্রহণ করেননি। তাই আমরা বাধ্য হয়ে মানববন্ধন ও স্মারকলিপি দিয়েছি। ২৪ ঘণ্টার মধ্যে দাবি মানা না হলে আমরা অবস্থান ধর্মঘট পালন করব।’

শিক্ষার্থীদের দেওয়া স্মারকলিপিতে বলা হয়, ২৪ ঘণ্টার মধ্যে তদন্ত কমিটি গঠন করে এক কার্যদিবসের মধ্যে রিপোর্ট প্রদান করে যথাযথ ব্যবস্থা গ্রহণ করতে হবে। সকল ঝুঁকিপূর্ণ লিফট অপসারণ, প্রশাসনের নিরবতার যথাযথ জবাবদিহিতা এবং শিক্ষার্থী ও শিক্ষকদের ব্যবহৃত লিফটের যথযথ তত্ত্বাবধায়ন করার দাবি জানানো হয়।

এ বিষয়ে হাপাতালের পরিচালক ডা. অজয় রায় বলেন, ‘এ বিষয়ে একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তদন্ত রিপোর্ট এলেই আসল ঘটনা জানা যাবে।’

কলেজের অধ্যক্ষ ডা. নুরুল ইসলাম ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, ‘তদন্ত কমিটিতে কলেজের একজন সদস্য রয়েছেন। আশা করি, দ্রুত এর কারণ উদঘাটন হবে।’ আজ মানববন্ধনে শিক্ষার্থী স্বাগতম সরকার ছাড়াও বক্তব্য রাখেন জাহেদুল হোসেন পলাশ, আফরোজ আখি, মোহনা প্রমুখ।

  • সর্বশেষ
  • পঠিত