ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ২ মিনিট আগে
শিরোনাম

পাগলী কন্যা সন্তানের মা হলেও বাবা হয়নি কেউ!

  বাগেরহাট প্রতিনিধি

প্রকাশ : ১২ নভেম্বর ২০১৮, ২০:৩৬

পাগলী কন্যা সন্তানের মা হলেও বাবা হয়নি কেউ!

বাগেরহাটের শরণখোলায় এক মানসিক ভারসাম্যহীন নারী সোমবার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ফুটফুটে এক মেয়ে সন্তান প্রসব করেছে। নাম পরিচয়হীন এ পাগলি সন্তানের মা হলেও বাবা কে তা জানা যায়নি। তবে পাগলীর মেয়ে সন্তানটি দত্তক নেয়ার জন্য অনেকেই আগ্রহী বলে জানিয়েছেন উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা।

শরণখোলা উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. অসীম কুমার সমদ্দার জানান, মা ও শিশু দুজনই সুস্থ আছেন। ভর্তি হওয়ার ৬ দিন পর আজ সকালে তার প্রসব বেদনা শুরু হয়।

পরে তাদের (নার্সদের) সহযোগিতায় একটি ফুটফুটে কন্যা সন্তান ভূমিষ্ট হয়। এখন পর্যন্ত শিশুটির কোনো নাম রাখা হয়নি। শিশুটিকে দত্তক নেয়ার ক্ষেত্রে প্রশাসনের সহযোগিতা প্রয়োজন। এ ঘটনায় এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। মা ও নবজাতককে এক নজর দেখতে হাসপাতালে আসছে উৎসুক জনতা।

উপজেলার উত্তর রাজাপুর এলাকার ইউপি সদস্য মো. জাকির হোসেন খান বলেন, কয়েকদিন আগে ওই পাগলি স্থানীয় রাজাপুর বাজারে অসুস্থ হয়ে পড়লে গত ৬ নভেম্বর রাতে রাজাপুর বাজার সংলগ্ন এলাকার দুই নারীর সহযোগিতায় হাসপাতালে ভর্তি করা হয়।

হাসপাতালের সিনিয়র স্টাফ নার্স মেহেরুন আফরোজসহ কয়েকজন বলেন, ভর্তি হওয়ার ৬ দিন পর আজ সকালে তার প্রসব বেদনা শুরু হয়। পরে তাদের (নার্সদের) সহযোগিতায় একটি ফুটফুটে কন্যা সন্তান ভূমিষ্ট হয়। এখন পর্যন্ত শিশুটির কোনো নাম রাখা হয়নি।

পাগলির কন্যা সন্তানটি নেয়ার জন্য অনেকেই আগ্রহ প্রকাশ করে হাসপাতাল কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করেছেন। হাসপাতাল কর্তৃপক্ষ বিষয়টি উপজেলা নির্বাহী অফিসার, উপজেলা চেয়ারম্যান ও সমাজসেবা অফিসকে অবগত করেছে।

  • সর্বশেষ
  • পঠিত