ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৫ মিনিট আগে
শিরোনাম

‘ফোন ধরেননি ফখরুল’

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ১৪ নভেম্বর ২০১৮, ২০:৫১

‘ফোন ধরেননি ফখরুল’

একাদশ জাতীয় নির্বাচনকে বানচাল করার উদ্দেশ্যে বিএনপি পরিকল্পিতভাবে পুলিশ সদস্যদের ওপর হামলা করেছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। বুধবার রাজধানীর রাজারবাগ পুলিশ লাইন সেন্ট্রাল হাসপাতালে নয়াপল্টনে বিএনপির নেতাকর্মীদের সঙ্গে সংঘর্ষের ঘটনায় আহত পুলিশ সদস্যদের দেখতে এসে তিনি এ কথা বলেন।

এ সময় ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া স্বরাষ্ট্রমন্ত্রীকে সংঘর্ষের ঘটনার বর্ণনা দিয়ে বলেন, বিনা উসকানিতে পুলিশের ওপর বিএনপির নেতাকর্মীরা হামলা করেছে।

তিনি স্বরাষ্ট্রমন্ত্রীকে বলেন, ঘটনার এক পর্যায়ে আমি বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে দুই বার ফোন করি তিনি ফোন রিসিভ করেননি। পরে তিনি আমাকে ফোন করেন তখন আমি তাকে বলি স্যার, আপনারা উৎসবমুখর পরিবেশে মনোনয়ন বিক্রি করেন সমস্যা নেই। কিন্তু আমার লোকজনের ওপর কেন হামলা করা হল। তখন আমি তাকে আরও বলি এ ঘটনায় যারা জড়িত তাদের কাউকেই ছাড় দেওয়া হবে না।

এরপর স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেন, বিএনপি প্ল্যান করে পুলিশ সদস্যদের ওপর হামলা করে তাদের প্রাণ নাশ করতে চেয়েছিল। যাতে করে দেশে একটি ভীতিকর পরিবেশের সৃষ্টি হয় এবং নির্বাচন বানচাল হয়ে যায়। তারা একটি অশুভ উদ্দেশ্য নিয়েই পুলিশের ওপর এ হামলা করেছে।

হামলার ভিডিও ফুটেজ দেখে মামলা করা প্রস্তুতি চলছে উল্লেখ করে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, যারা পুলিশ সদস্যদের হত্যা করতে চেয়েছিল। তাছাড়া পুলিশের দুইটি গাড়ি পুড়িয়ে দিয়েছে ও একটি এপিসি আংশিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে। তাদের বিরুদ্ধে অবশ্যই মামলা করা হবে। ভিডিও ফুটেজ দেখে মামলা করার প্রস্তুতি চলছে। আমরা আরও দেখেছি পুলিশ সদস্যদের ওপর হামলা করে তারা কেমন উল্লাস করেছিল।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ৫ জন অফিসার ও ২ জন আনসারসহ মোট ২৩ জন পুলিশ সদস্য আহত হয়েছে। আহতদের অবস্থা গুরুত্বর না হলেও তাদের দেখে সহজেই বুঝা যায় প্রাণ নাশের জন্য তাদের ওপর হামলা করা হয়েছে। তাদের মাথায় এবং পায়ে লাঠি ও ইট দিতে আঘাত করেছিল হামলাকারীরা।

  • সর্বশেষ
  • পঠিত