ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৫ মিনিট আগে
শিরোনাম

বিএনপি ছেড়ে বিকল্পধারায় সাবেক এমপি শাহীন

  মৌলভীবাজার প্রতিনিধি

প্রকাশ : ১৫ নভেম্বর ২০১৮, ১৭:৩৫  
আপডেট :
 ১৫ নভেম্বর ২০১৮, ১৭:৩৮

বিএনপি ছেড়ে বিকল্পধারায় সাবেক এমপি শাহীন

মৌলভীবাজার-২ (কুলাউড়া) আসনের সাবেক এমপি ও ঠিকানা গ্রুপের চেয়ারম্যান এম এম শাহীন বিকল্পধারা বাংলাদেশে যোগ দিয়েছেন। বৃহস্পতিবার দুপুর আড়াইটার দিকে রাজধানীর বাড্ডায় দলটির কেন্দ্রীয় কার্যালয়ে সাবেক রাষ্ট্রপতি একিউএম বদরুদ্দোজা চৌধুরীর হাতে ফুলের তোড়া তুলে দেন সাবেক এই বিএনপি নেতা।

জানা গেছে, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের নেতৃত্বাধীন মহাজোটের প্রার্থী হয়ে মৌলভীবাজার-২ সংসদীয় আসন থেকে প্রতিদ্বন্দ্বিতা করবেন সাবেক এমপি শাহীন।

এদিকে মহাজোটের প্রার্থী হিসাবে নির্বাচনে করার সম্ভাব্য খবরে তার অনুসারী বিএনপি নেতাকর্মীদের মধ্যে মিশ্র প্রতিক্রিয়া দেখা দিয়েছে। অনেকেই এ ব্যাপারে সরাসরি মুখ খুলতে নারাজ হলেও তাদের মধ্যে একটা চাপা ক্ষোভ ও প্রতিক্রিয়া লক্ষ্য করা গেছে।

গত বুধবার (১৪ নভেম্বর) কুলাউড়ায় নিজ বাসভবনে সাবেক এমপি শাহীন তার অনুসারী বিএনপি’র একাংশের বিভিন্ন স্তরের নেতৃবৃন্দের সাথে মতবিনিময় করেন। এসময় তিনি অভিযোগ করে বলেন, বিএনপি আমার সাথে আলাপ না করে আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে জড়িত ড. কামালের নেতৃত্বাধীন ঐক্যফ্রন্টের ব্যক্তিকে মনোনয়ন দেয়ার চেষ্টা করছে। অথচ চলতি বছরের মে মাসে দলীয় হাইকমান্ড থেকে নিজ নির্বাচনী এলাকায় কাজ করার জন্য নির্দেশ দেয়া হয়।

এম এম শাহীন আরো বলেন, আমাকে ও আমার নেতাকর্মীদের সাথে কোন কথা না বলেই ঐক্যফ্রন্টের প্রার্থী হিসেবে ওই নেতা (সুলতান মনসুর)-কে প্রার্থী হিসেবে মনোনয়ন দেয়ার চিন্তা করছে। বিষয়টি আমি জানতে চাইলে বিএনপির মহাসচিব সদুত্তোর দেননি। উনি (সুলতান মনসুর) জয় বাংলা, জয় বঙ্গবন্ধু শ্লোগান দিয়ে মুজিব কোট পরে শহীদ জিয়ার ধানের শীষ প্রতীক নিয়ে নির্বাচন করবেন সেটা মেনে নেয়া যায় না।

এমএম শাহীন অনুসারী কুলাউড়া বিএনপির একাংশের সাধারণ সম্পাদক রেদওয়ান খান বলেন, আমাদের সাথে উনার যে মতবিনিময় হয়েছে, সেখানে আমরা তাকে দলীয় মনোনয়ন কেনার জন্য বলেছি। উনি দলবদল করেছেন, সেটা উনার ব্যক্তিগত সিদ্ধান্ত। আমরা নির্বাচনে বর্তমানে ঐক্যফ্রন্ট থেকে যে ধানের শীষ নিয়ে আসবেন তার পক্ষে কাজ করে যাব।

ডিপি/

  • সর্বশেষ
  • পঠিত