ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৬ মিনিট আগে
শিরোনাম

বেনাপোলে শিশুসহ আটক ৪১ বাংলাদেশি

  বেনাপোল (যশোর) প্রতিনিধি

প্রকাশ : ১৬ নভেম্বর ২০১৮, ১৯:১২

বেনাপোলে শিশুসহ আটক ৪১ বাংলাদেশি

যশোরের বেনাপোল পোর্ট থানার পুটখালী ও দৌলতপুর সীমান্ত এলাকায় পৃথক অভিযানে অবৈধ অনুপ্রবেশের অভিযোগে শিশুসহ ৪১ বাংলাদেশি নারী-পুরুষকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি )। শুক্রবার সকালে তাদের আটক করা হয়।

তাদের মধ্যে ২৩ জন পুরুষ, ১০ জন মহিলা ও ৮ শিশু রয়েছে। আটককৃতদের বাড়ি যশোর, ফরিদপুর, গোপালগঞ্জ, টাঙ্গাইল, নারায়ণগঞ্জসহ বিভিন্ন এলাকায়।

২১ বিজিবি ব্যাটালিয়নের কমান্ডিং অফিসার লে. কর্ণেল ইমরান উল্লাহ সরকার বলেন, গোপন সংবাদের ভিত্তিতে পুটখালী ও দৌলতপুর বিজিবি ক্যাম্পের সদস্যরা সীমান্ত এলাকায় টহল দিয়ে এসব নারী, পুরুষ ও শিশুদের আটক করে। পুটখালি থেকে আটক করা হয় ৯ নারী, ৬ শিশু ও ১৮ পুরুষকে। অপরদিকে দৌলতপুর সীমান্ত থেকে আটক করা হয় এক নারী, এক শিশু ও ৬ জন পুরুষকে।

তিনি আরো জানান, আটককৃত কয়েকজন বাংলাদেশি নাগরিক ভারতে বসবাসকারী তাদের নিকটাত্মীয়দের সাথে দেখা করার জন্য দালালের মাধ্যমে অবৈধ পথে ভারতে প্রবেশ করে। এদের মধ্যে কয়েকজন বিভিন্ন সময়ে ভালো বেতনে কাজের প্রত্যাশায় দালালদের প্রলোভনে অবৈধভাবে ভারতে গিয়েছিল। তারা অধিকাংশই ভারতের মুম্বাই, নদীয়া ও কলকাতা শহরের বিভিন্ন বাসা-বাড়িতে গৃহকর্মী, গার্মেন্টসকর্মী এবং নির্মাণ শ্রমিক হিসেবে কাজ করতো বলে জানা গেছে। আটককৃতদের অবৈধভাবে প্রবেশের অভিযোগে মামলা দিয়ে বেনাপোল পোর্ট থানায় হস্তান্তর করা হয়েছে বলে জানান তিনি।

  • সর্বশেষ
  • পঠিত