ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩৭ মিনিট আগে
শিরোনাম

দু’দিনে চট্টগ্রামে আওয়ামী লীগে শতাধিক প্রার্থী মনোনয়নপত্র নিয়েছে

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ১০ নভেম্বর ২০১৮, ১৬:৫৩

দু’দিনে চট্টগ্রামে আওয়ামী লীগে শতাধিক প্রার্থী মনোনয়নপত্র নিয়েছে

আসন্ন জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার পর গত দু’দিনে চট্টগ্রামের ১৬টি সংসদীয় আসনে নির্বাচনে আগ্রহী শতাধিক প্রার্থী আওয়ামী লীগের মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।

চট্টগ্রাম জেলা প্রশাসন সূত্র জানায়, মনোনয়নপত্র বিক্রির দ্বিতীয় দিন শনিবার সকাল থেকে দুপুর পর্যন্ত আরো কয়েকজন প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করার চেষ্টা করছেন। এছাড়া চট্টগ্রামের অনেক প্রার্থী আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয় থেকেও মনোনয়নপত্র সংগ্রহ করছেন।

চট্টগ্রামে যারা মনোনয়ন পত্র নিয়েছেন তারা হলেন- চট্টগ্রাম-১ মীরসরাই আসন থেকে নিয়াজ মোরশেদ এলিট, চট্টগ্রাম-২ ফটিকছড়ি আসন থেকে এটিএম পেয়ারুল ইসলাম, খাদিজাতুল আনোয়ার সনি, বেলাল মোহাম্মদ নূরী, মোহাম্মদ মিজানুর রহমান, মোহাম্মদ শাহজাহান।

চট্টগ্রাম-৩ সন্দ্বীপ আসন থেকে বর্তমান সংসদ সদস্য মাহফুজুর রহমান মিতা, মো. নাজিম উদ্দিন জামসেদ। চট্টগ্রাম-৪ সীতাকুণ্ড-চসিক (আংশিক) আসনে এস এম আল মামুন, নিছার উদ্দিন আহমদ, বখতিয়ার উদ্দিন চৌধুরী, মোস্তফা কামাল চৌধুরী। চট্টগ্রাম-৬ রাউজান আসন থেকে মনোনয়ন পত্র নিয়েছেন বর্তমান সংসদ সদস্য এবিএম ফজলে করিম চৌধুরী। চট্টগ্রাম-৭ রাঙ্গুনিয়া-বোয়ালখালী (আংশিক) আসনে ডা. মোহাম্মদ ফয়সল ইকবাল চৌধুরী ও মো. ওসমান গণি চৌধুরী। চট্টগ্রাম-৮ চান্দগাঁও-বোয়ালখালী আসনে নগর আওয়ামী লীগের সহ সভাপতি প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী নুরুল ইসলাম বিএসসি ও তার ছেলে মুজিবুর রহমান, কেন্দ্রিয় যুবলীগ নেতা নওশাদ মাহমুদ চৌধুরী রানা, মোছলেম উদ্দিন আহমদ, মোহাম্মদ আবদুল কাদের সুজন। চট্টগ্রাম-৯ কোতোয়ালি আসনে মন্ত্রী নুরুল ইসলাম বিএসসি ও তার ছেলে মুজিবুর রহমান, সাবেক মন্ত্রী এমএ মান্নানের ছেলে আবদুল লতিফ টিপু, সৈয়দ ছগীর আহমদ, শফর আলী, তারেক সোলেমান সেলিম, জসীম উদ্দিন চৌধুরী, কাজী রাজি ইমরান। চট্টগ্রাম-১০ ডবলমুরিং আসনে বর্তমান সংসদ সদস্য ডা. আফছারুল আমীন, সৈয়দ মাহমুদুল হক, মো. হেলাল উদ্দিন চৌধুরী তুফান, ফরিদ মাহমুদ, জাবেদ নজরুল ইসলাম, সাইফুদ্দিন খালেদ বাহার, মোহাম্মদ আজাদ খান।

চট্টগ্রাম-১১ বন্দর-পতেঙ্গা আসনে খোরশেদ আলম সুজন, আলতাফ হোসেন চৌধুরী বাচ্চু, রেখা আলম চৌধুরী, মো.শফর আলী। চট্টগ্রাম-১২ পটিয়া আসনে বর্তমান সংসদ সদস্য সামশুল হক চৌধুরী, বদিউল আলম, চেমন আরা তৈয়ব, মোহাম্মদ নাছির, অ্যাডভোকেট আবদুর রশিদ, মো. আইয়ুব আলী, সেলিম নবী। চট্টগ্রাম-১৪ চন্দনাইশ-সাতকানিয়া (আংশিক) আসনে বর্তমান সংসদ সদস্য নজরুল ইসলাম চৌধুরী, মফিজুর রহমান, মোহাম্মদ কায়কোবাদ ওসমানী, এম মাসুদ আলম চৌধুরী, মো. জাহিদুল ইসলাম, আবু আহমদ চৌধুরী, খালেদা আক্তার চৌধুরী, মোহাম্মদ আবদুল কৈয়ুম চৌধুরী, নজরুল ইসলাম, মো. মাহবুবুর রহমান চৌধুরী, ইমতিয়াজ উদ্দিন আহমদ আসিফ। চট্টগ্রাম-১৫ সাতকানিয়া-লোহাগাড়া আসনে বর্তমান সংসদ সদস্য ড. আবু রেজা মুহাম্মদ নদভী, সাংবাদিক আবু সুফিয়ান, আমিনুল ইসলাম আমিন, এম এ মোতালেব, অ্যাডভোকেট একেএম সিরাজুল ইসলাম, মো. মাঈনুদ্দিন হাসান চৌধুরী, অ্যাডভোকেট কামরুন নাহার, ববিতা বড়ুয়া, অহিদ সিরাজ স্বপন। চট্টগ্রাম-১৬ বাঁশখালী আসনে মুজিবুর রহমান সিআইপি, আবদুল্লাহ কবির লিটন, ড. জমির উদ্দিন সিকদার, অধ্যাপক আজিজুল ইসলাম শরিফী, মুজিবুল হক চৌধুরী।

চট্টগ্রামের ১৬টি আসনে যারা আওয়ামী লীগের মনোনয়ন পাবেন, তারা পরবর্তীতে সংশ্লিষ্ট এলাকার নির্বাচন কার্যালয়, রিটার্নিং কর্মকর্তার কার্যালয় ও সহকারী রিটার্নিং কর্মকর্তার কার্যালয় থেকে সংসদ সদস্য পদের মনোনয়নপত্র সংগ্রহ ও জমা দেবেন।

চট্টগ্রাম জেলা প্রশাসনের বিজ্ঞপ্তিতে জানানো হয়, জেলা প্রশাসন কার্যালয় থেকে চট্টগ্রাম-১, চট্টগ্রাম-২, চট্টগ্রাম-৩, চট্টগ্রাম-৬, চট্টগ্রাম-৭, চট্টগ্রাম-১২, চট্টগ্রাম-১৩, চট্টগ্রাম-১৪, চট্টগ্রাম-১৫ ও চট্টগ্রাম-১৬ আসনের প্রার্থীরা মনোনয়নপত্র সংগ্রহ ও জমা দেবেন। চট্টগ্রাম-৪, চট্টগ্রাম-৫, চট্টগ্রাম-৮, চট্টগ্রাম-৯, চট্টগ্রাম-১০ ও চট্টগ্রাম-১১ সংসদীয় আসনের প্রার্থীরা বিভাগীয় কমিশনার কার্যালয় থেকে মনোনয়নপত্র সংগ্রহ ও জমা দেবেন।

চট্টগ্রাম ৮ (নগরীর চান্দগাঁও, পাঁচলাইশ ও বোয়ালখালী) মনোনয়ন সংগ্রহকারী নওশাদ মাহমুদ চৌধুরী রানা জানান, তিনি সকালে ধানমন্ডির কেন্দ্রিয় কার্যালয় থেকে মনোনয়ন পত্র সংগ্রহ করেছেন এবং জমা দিবেন। আগামীকালও এখানে মনোনয়ন পত্র সংগ্রহ করা যাবে।

আগামী ১৯ নভেম্বর পর্যন্ত সকাল ৯টা থেকে বিকাল ৫টা রিটার্নিং অফিসার বা সহকারী রিটার্নিং অফিসারের কার্যালয়ে প্রার্থীরা মনোনয়নপত্র সংগ্রহ ও জমা দিতে পারবেন।

আওয়ামী লীগের নির্বচনী উপ কমিটির (মিডিয়া) সদস্য সালাউদ্দিন জাকি বলেন, তফসিল ঘোষণার পর থেকে দলের নেতাকর্মীদের মধ্যে ভোটের উৎসব শুরু হয়েছে।

চট্টগ্রাম জেলায় শুক্রবার থেকে শনিবার দুপুর পর্যন্ত একশরও বেশি প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।

বাংলাদেশ জার্নাল/এনএইচ

  • সর্বশেষ
  • পঠিত