ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : কিছুক্ষণ আগে
শিরোনাম

অবশেষে আইনজীবী পেলেন টিটু রায়

অবশেষে আইনজীবী পেলেন টিটু রায়

ফেসবুকে কথিত ধর্ম অবমাননা নিয়ে স্ট্যাটাস দেওয়ার অভিযোগে গ্রেফতার রংপুরের ঠাকুরপাড়ার টিটু রায় অবশেষে আইনজীবী পেলেন। সোমবার তার হয়ে আইনি লড়াই করতে স্থানীয় হিন্দু-বৌদ্ধ ঐক্য পরিষদের সাত আইনজীবী কাজ শুরু করেছেন।

রংপুর আইনজীবী সমিতির সহসাধারণ সম্পাদক ও সম্মিলিত সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট রথীশ চন্দ্র ভৌমিক বলেন, দু'দফা রিমান্ডে নেওয়া হলেও আদালতে টিটুর পক্ষে কোনো আইনজীবী ছিলেন না। রংপুর পূজা উদযাপন পরিষদ, ঘাতক-দালাল নির্মূল কমিটি, হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ এবং সম্মিলিত সাংস্কৃতিক জোটের পক্ষ থেকে টিটু রায়কে আইনগত সহায়তা দেওয়ার জন্য সাতজন আইনজীবী নিয়োগ দেওয়া হয়েছে।

তারা হলেন- অ্যাডভোকেট কমল মজুমদার, ইন্দ্রজিত সরকার, বিনয়ভূষণ রায়, নরেন্দ্র সরকার, মাশরাফি মো. শিবলী, রিয়াজুল আবেদীন লিটন ও জাকির হোসেন।

গত ৬ নভেম্বর রংপুরের সলেয়াশাহ এলাকার ব্যবসায়ী রাজু আহমেদ বাদী হয়ে ঠাকুরপাড়ার টিটু রায়ের বিরুদ্ধে ফেসবুকে ধর্ম অবমাননার অভিযোগ এনে গঙ্গাচড়া থানায় তথ্যপ্রযুক্তি আইনে মামলা করেন।

দুই দফায় আট দিনের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হয় ধর্ম অবমাননার অভিযোগে গ্রেপ্তার হওয়া টিটু রায়কে। এত দিন তার পক্ষে কোনো আইনজীবী না দাঁড়ানোয় বিস্ময় প্রকাশ করেছেন জ্যেষ্ঠ আইনজীবী ও মানবাধিকারকর্মীরা। তারা বলেছেন, এটা আইনজীবী ও মানবাধিকারকর্মীদের ব্যর্থতা।

স্থানীয় আইনজীবীদের কেউ কেউ বলেছেন, বিচারিক কাজের এ পর্যায়ে পরিবারের পক্ষ থেকে কেউ অনুরোধ না করলে আইনজীবীরা দাঁড়ান না। টিটুর পরিবারের পক্ষ থেকে কেউ অনুরোধ না জানানোর জন্যই তারা এগিয়ে আসেননি।

  • সর্বশেষ
  • পঠিত