ঢাকা, বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারি ২০১৮, ১০ ফাল্গুন ১৪২৫ অাপডেট : ১২ মিনিট আগে English

প্রকাশ : ১৮ জানুয়ারি ২০১৮, ১৬:২৬

প্রিন্ট

সানাউল্লাহ সাহিদ ও আব্দুল বারেক ভাইস চেয়ারম্যান পুননির্বাচিত

ড. আনোয়ার খান শাহজালাল ইসলামী ব্যাংক সিকিউরিটিজের চেয়ারম্যান পুননির্বাচিত

ড. আনোয়ার হোসেন খান
জার্নাল ডেস্ক

শাহ্জালাল ইসলামী ব্যাংক সিকিউরিটিজ লিমিটেডের (এসজেআইবিএসএল) চেয়ারম্যান পুননির্বাচিত হয়েছেন বিশিষ্ট ব্যবসায়ী ড. আনোয়ার হোসেন খান। গত ১০ জানুয়ারি অনুষ্ঠিত ৪৮তম সভায় সর্বসম্মতিক্রমে তিনি নির্বাচিত হন। একই সভায় মো. সানাউল্লাহ সাহিদ ও মো. আব্দুল বারেক ভাইস-চেয়ারম্যান পুননির্বাচিত হয়েছেন। 

পুননির্বাচিত চেয়ারম্যান ড. আনোয়ার হোসেন খান লক্ষ্মীপুর জেলার রামগঞ্জ উপজেলাধীন পূর্ববিঘায় এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে অনার্সসহ মাস্টার্স ডিগ্রী লাভের পর ব্যবসা-বাণিজ্য শুরু করেন। দেশের মেডিকেল এবং স্বাস্থ্য সেবায় একজন জনপ্রিয় ব্যক্তি হিসেবে তাঁর দুই দশকের অধিক সময়ের সুবিশাল অভিজ্ঞতা রয়েছে।

তিনি মডার্ণ গ্রুপ অব কোম্পানীজ, মডার্ণ ডায়াগনষ্টিক সেন্টার লিমিটেড, আনোয়ার খান মডার্ণ মেডিকেল কলেজ, আনোয়ার খান মডার্ণ হাসপাতাল লিমিটেড, হাজী ছাকাওয়াত আনোয়ারা আই হাসপাতাল লিমিটেড, মডার্ণ ডায়াবেটিক সেন্টার লিমিটেড, আনোয়ার খান মডার্ণ নার্সিং কলেজ, ঢাকা মডার্ণ এনভাইরনমেন্টাল টেকনোলজিসের চেয়ারম্যান এবং ব্যবস্থাপনা পরিচালক। তাছাড়া তিনি শাহ্জালাল ইসলামী ব্যাংক লিমিটেডের নির্বাহী কমিটির চেয়ারম্যান এবং ফারইস্ট ফাইন্যান্স ও ফারইস্ট স্টক এন্ড বন্ড লিমিটেডের উদ্যোক্তা পরিচালক এবং তাকাফুল ইসলামী ইন্স্যুরেন্স লিমিটেডের ভাইস-চেয়ারম্যান। 

ড. আনোয়ার হোসেন খান ব্যবসা-বাণিজ্যের সুবাদে বিশ্বের বিভিন্ন দেশ ভ্রমণ করেন। ব্যবসা-বাণিজ্যে সফলতার পাশাপাশি দেশের শিক্ষা, সমাজসেবা এবং স্বাস্থ্য সেবায় তাঁর রয়েছে অনেক অবদান। তিনি আনোয়ার খান মডার্ণ ইউনিভার্সিটির গভর্নিং বডির চেয়ারম্যান।

মো. সানাউল্লাহ সাহিদ

মো. সানাউল্লাহ সাহিদ 

পুননির্বাচিত ভাইস-চেয়ারম্যান মো. সানাউল্লাহ সাহিদ ১৯৬৩ সালে ঢাকার এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তিনি বাণিজ্যে স্নাতক সম্মান ডিগ্রী লাভের পর ব্যবসা-বাণিজ্য শুরু করেন। মো. সানাউল্লাহ সাহিদ শাহ্জালাল ইসলামী ব্যাংক লিমিটেডের একজন স্পন্সর শেয়ারহোল্ডার। তাছাড়া তিনি স্যামসাং ব্র্যান্ডের ইলেকট্রনিকস্ পণ্যের বাজারজাতকারী প্রতিষ্ঠান ইলেকট্রা ইন্টারন্যাশনাল লিমিটেডের চেয়ারম্যান।  

মো. আব্দুল বারেক

অপর ভাইস-চেয়ারম্যান মো. আব্দুল বারেক ১৯৬০ সালে সম্ভ্রান্ত এক মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তিনি শিক্ষা জীবন শেষ করার পর ব্যবসা শুরু করেন। মো. আব্দুল বারেক শাহ্জালাল ইসলামী ব্যাংক লিমিটেড এবং শাহ্জালাল ইসলামী ব্যাংক সিকিউরিটিজের একজন উদ্যোক্তা পরিচালক। তিনি আরজু ইলেকট্রনিক্স, জনি ইলেকট্রনিক্স এবং রনি ইলেকট্রনিক্সের স্বত্বাধিকারী। তিনি দুই দশকের অধিক সময় ধরে  সুনামের সাথে ব্যবসা বাণিজ্য করে আসছেন। 

/এসকে/

  • সর্বশেষ
  • পঠিত
  • অালোচিত