ঢাকা, বুধবার, ১৯ সেপ্টেম্বর ২০১৮, ৪ আশ্বিন ১৪২৫ অাপডেট : ৩ মিনিট আগে English

প্রকাশ : ০৮ মার্চ ২০১৮, ১১:৫৭

প্রিন্ট

বেসিকের বাচ্চুকে ফের জিজ্ঞাসাবাদ করেছে দুদক

বেসিকের বাচ্চুকে ফের জিজ্ঞাসাবাদ করেছে দুদক
ফাইল ছবি
নিজস্ব প্রতিবেদক

সাড়ে তিন হাজার কোটি টাকা ঋণ কেলেঙ্কারির ঘটনায় বেসিক ব্যাংকের সাবেক চেয়ারম্যান শেখ আব্দুল হাই বাচ্চুকে আবারও জিজ্ঞাসাবাদ করছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

দুদকের জনসংযোগ কর্মকর্তা প্রনব কুমার ভট্টাচার্য্য সাংবাদিকদের জানান, বৃহস্পতিবার সকাল পৌনে ১০টা থেকে দুদকের প্রধান কার্যালয়ে কমিশনের পরিচালক সৈয়দ ইকবাল হোসেনের নেতৃত্বে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে জাতীয় পার্টির সাবেক এই এমপিকে।

দুই মাস বিরতি দিয়ে বাচ্চুকে এবার চতুর্থ দফায় তলব করেছে দুদক। এর আগে সর্বশেষ গত ৮ জানুয়ারি তৃতীয় দফায় তাকে জিজ্ঞাসাবাদ করা হয়। সেদিন কমিশন থেকে বেরিয়ে সাংবাদিকদের এড়িয়ে যান বাচ্চু।

এর আগে গত বছরের গত ৪ ডিসেম্বর প্রথম দফায় জিজ্ঞাসাবাদের পর সাংবাদিকদের প্রশ্নের জবাবে বেসিক ব্যাংকের সাবেক চেয়ারম্যান নিজেকে দোষী মনে করেন না বলে জানিয়েছিলেন।

বেসিক ব্যাংকের দুর্নীতি নিয়ে সুপ্রিম কোর্টের কয়েক দফা পর্যবেক্ষণ আসার পর সম্প্রতি বাচ্চুকে জিজ্ঞাসাবাদের উদ্যোগ নেয় দুদক।

প্রায় সাড়ে তিন হাজার কোটি টাকা লুটপাটের ঘটনায় ২০১৫ সালের ২১, ২২ ও ২৩ সেপ্টেম্বর তিন দিনে টানা ৫৬টি মামলা করেন দুদকের অনুসন্ধান দলের সদস্যরা। রাজধানীর মতিঝিল, পল্টন ও গুলশান থানায় এসব মামলায় আসামি করা হয় ১৫৬ জনকে।

এসএস

  • সর্বশেষ
  • পঠিত
  • অালোচিত