ঢাকা, মঙ্গলবার, ১৭ জুলাই ২০১৮, ২ শ্রাবণ ১৪২৫ অাপডেট : ১২ মিনিট আগে English

প্রকাশ : ১৩ এপ্রিল ২০১৮, ২৩:৪১

প্রিন্ট

প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে শাহ্জালাল ইসলামী ব্যাংকের ৫ কোটি টাকার চেক হস্তান্তর করেন আনোয়ার খান

প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে শাহ্জালাল ইসলামী ব্যাংকের ৫ কোটি টাকার চেক হস্তান্তর করেন আনোয়ার খান
নিজস্ব প্রতিবেদক

প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে ৫ কোটি টাকা প্রদান করেছে শাহ্জালাল ইসলামী ব্যাংক। শুক্রবার বিকালে প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব ব্যাংকস-বিএবি প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে মোট ১৬৩ কোটি টাকা প্রদান করে। এর মধ্যে শাহ্জালাল ইসলামী ব্যাংকের পক্ষ থেকে 
প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতে ৫ কোটি টাকার চেক তুলে দেন ব্যাংকের নির্বাহী কমিটির চেয়ারম্যান ও আনোয়ার হোসেন খান মডার্ণ মেডিকেল কলেজ হাসপাতালের চেয়ারম্যান ড. আনোয়ার হোসেন খান। 

এসময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের উন্নয়ন ত্বরান্বিত করতে ব্যাংক কর্তৃপক্ষের প্রতি সুদের হার সিঙ্গেল ডিজিটে নামিয়ে আনার তাগিদ দেন। 

প্রধানমন্ত্রী বলেন, ব্যাংকের সুদের হারটা আপনাদের একটু কমাতে হবে। তা না হলে বিনিয়োগ হওয়া সম্ভব না। কাজেই এটা সিঙ্গেল ডিজেটে আনতেই হবে। সুদের হার একক অংকে নামিয়ে আনলে ব্যাংকই লাভবান হবে মন্তব্য করে প্রধানমন্ত্রী বলেন, সিঙ্গেল ডিজিটে আনলে আপনাদের লাভই বেশি হবে। মানুষই বেশি আগ্রহী হবে। মানুষ ব্যাংকের সাথে বেশি কাজ করবে। 

বেসরকারি ব্যাংকগুলোর সমস্যা সমাধানের কথা তুলে ধরে শেখ হাসিনা উপস্থিত মালিকদের বলেন, আপনারা যা যা সমস্যার কথা বলেছিলেন, আমরা একে একে সমস্যার সমাধান করে দিয়েছি। এখন যেটা কথা দিয়েছেন; সেটা করতে হবে। 

সরকার প্রধানের ত্রাণ তহবিলে টাকা দেওয়ায় সংগঠনের সদস্যদের ধন্যবাদ জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, এই সহযোগিতাটা আপনারা সময় সময় করেন। এতে করে বিভিন্ন সময়ে প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিল থেকে দুঃস্থ মানুষদের সহায়তা করে থাকি। দুর্যোগ যখন হয়: তখনও সাহায্য করি। আর প্রতিনিয়ত তো চিকিৎসার জন্য টাকা দিতেই হচ্ছে। 

পরে ২১ আগস্ট গ্রেনেড হামলনায় নিহতদের পরিবার ও আহতদের আর্থিক সহায়তা দেন প্রধানমন্ত্রী।

এসআইএস/

  • সর্বশেষ
  • পঠিত
  • অালোচিত