ঢাকা, শনিবার, ২৩ জুন ২০১৮, ৯ আষাঢ় ১৪২৫ অাপডেট : ৩৫ মিনিট আগে English

প্রকাশ : ০৬ জুন ২০১৮, ১৫:০৯

প্রিন্ট

আবারও প্রাইম ব্যাংকের চেয়ারম্যান আজম জে চৌধুরী

আবারও প্রাইম ব্যাংকের চেয়ারম্যান আজম জে চৌধুরী
নিজস্ব প্রতিবেদক

আবারও প্রাইম ব্যাংকের চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন ইস্ট কোস্ট গ্রুপের চেয়ারম্যান ও স্বত্বাধিকারী আজম জে চৌধুরী। সম্প্রতি ব্যাংকের পরিচালনা পর্ষদের সভায় তাকে দুই বছরের জন্য এই পদে নির্বাচিত করা হয়। এই নিয়োগ ১ জুন থেকে কার্যকর হবে বলে ব্যাংকের বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

আজম জে চৌধুরী কনসলিডেটেড টি অ্যান্ড ল্যান্ডস কোম্পানি বাংলাদেশ লিমিটেডের চেয়ারম্যানের পাশাপাশি আরো কিছু প্রতিষ্ঠানে বিভিন্ন পদে দায়িত্ব পালন করছেন। তিনি বাংলাদেশে এক্সন মবিল কর্পোরেশনের অধিভুক্ত এমজেএল বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক। বাংলাদেশের এলপিজি খাতের অন্যতম অপারেটর ওমেরা পেট্রোলিয়াম লিমিটেড, ওমেরা সিলিন্ডার লিমিটেড ও ওমেরা ফুয়েল লিমিটেডেরও পরিচালকের দায়িত্বের রয়েছেন তিনি।

আজম জে চৌধুরী বাংলাদেশ এনার্জি কোম্পানিজ অ্যাসোসিয়েশনের প্রেসিডেন্ট এবং বাংলাদেশ এলপিজি অপারেটরস্ অ্যাসোসিয়েশনের ভাইস প্রেসিডেন্ট। তিনি বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব পাবলিকলি লিস্টেড কোম্পানিজের প্রেসিডেন্ট এবং সেন্ট্রাল ডিপোজিটরি বাংলাদেশ লিমিটেডের পরিচালক। ২০০১ থেকে ২০০৫ পর্যন্ত গ্রিন ডেল্টা ইন্সুরেন্স কোম্পানি লিমিটেডের চেয়ারম্যান ছিলেন তিনি। ২০১২ সাল থেকে বাংলাদেশ ওশান গোয়িং শিপ ওনার্স অ্যাসোসিয়েশনের প্রেসিডেন্টের দায়িত্ব পালন করছেন।

গলফার হিসাবে বিভিন্ন সাফল্য অর্জন করা আজম চৌধুরী কুর্মিটোলা গলফ ক্লাবের অডিট অ্যান্ড ফাইনান্স কমিটিরও চেয়ারম্যান। বর্তমানে বাংলাদেশে হাঙ্গেরির অনারারি কনসাল হিসাবেও নিযুক্ত আছেন এই শিল্প উদ্যোক্তা।

বাংলাদেশ জার্নাল/এসএস

  • সর্বশেষ
  • পঠিত
  • অালোচিত