ঢাকা, বুধবার, ১৭ অক্টোবর ২০১৮, ২ কার্তিক ১৪২৫ অাপডেট : ৮ মিনিট আগে English

প্রকাশ : ০১ অক্টোবর ২০১৮, ১৭:১২

প্রিন্ট

শাহ্জালাল ব্যাংকের নতুন এমডি শহীদুল ইসলাম

শাহ্জালাল ব্যাংকের নতুন এমডি শহীদুল ইসলাম
নিজস্ব প্রতিবেদক

শাহ্জালাল ইসলামী ব্যাংক লিমিটেডের নতুন ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী হিসেবে যোগদান করেছেন এম. শহীদুল ইসলাম। এর আগে, তিনি ব্যাংকটির অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক হিসেবে দায়িত্ব পালন করছিলেন। সোমবার শহীদুল ইসলাম নতুন দায়িত্ব বুঝে নেন বলে ব্যাংকের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

শহীদুল ইসলাম চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে ব্যবস্থাপনায় সম্মানসহ স্নাতকোত্তর ডিগ্রি লাভ করেন। তিনি ১৯৮৪ সালে ন্যাশনাল ব্যাংক লিমিটেডে ‘প্রবেশনারি অফিসার’ হিসেবে যোগদানের মাধ্যমে কর্মজীবন শুরু করেন। তিনি ন্যাশনাল ব্যাংক লিমিটেডে দীর্ঘ ১৪ বছর দায়িত্ব পালন করেছেন। ১৯৯৭ সালে প্রাইম ব্যাংক লিমিটেডে যোগদান করে শাখা ব্যবস্থাপকসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে ১১ বছর দায়িত্ব পালন করেছেন।

পরবর্তীতে তিনি ২০০৮ সালে ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক লিমিটেডে উপ-ব্যবস্থাপনা পরিচালক হিসেবে যোগদান করেন এবং ১ মার্চ ২০১১ সালে উক্ত ব্যাংকে তিনি অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক হিসেবে পদোন্নতি লাভ করেন।

দীর্ঘ ৩৪ বছরের অধিক ব্যাংকিং ক্যারিয়ারে শহীদুল ইসলাম কর্পোরেট ক্রেডিট, এসএমই ক্রেডিট, বৈদেশিক বাণিজ্য, কনজ্যুমার ব্যাংকিং, ক্রেডিট রিস্ক ম্যানেজমেন্ট, সিন্ডিকেটেড ফাইন্যান্স, বৈদেশিক বিনিয়োগ, ফাইন্যান্স এবং ট্রেজারি বিষয়ে সু-বিশাল অভিজ্ঞতা অর্জন করেন।

ডিপি/

  • সর্বশেষ
  • পঠিত
  • অালোচিত