ঢাকা, শনিবার, ১৮ নভেম্বর ২০১৭, ৪ অগ্রহায়ণ ১৪২৪ অাপডেট : ৩৮ মিনিট আগে English

প্রকাশ : ১৯ অক্টোবর ২০১৭, ১৭:৫৪

প্রিন্ট

ব্র্যাক ব্যাংক ও বাগডুমের ‘অ্যাম্পাওয়ার’

নিজস্ব প্রতিবেদক

দেশের অন্যতম ই-কমার্স সাইট বাগডুম ডটকমের বিক্রেতাদের জন্য ব্র্যাক ব্যাংক নিয়ে এলো বিশেষ এসএমই ঋণ ‘ব্র্যাক ব্যাংক-বাগডুম মার্চেন্ট ফাইন্যান্সিং প্ল্যাটফর্ম: অ্যাম্পাওয়ার’ সুবিধা। ব্র্যাক ব্যাংক ও বাগডুমের যৌথ উদ্যোগে এ ঋণ সুবিধা দেওয়া হবে।

আজ বুধবার রাজধানীর তেজগাঁও এর ব্র্যাক ব্যাংকের প্রধান কার্যালয়ে এক সংবাদ সম্মেলন ও চুক্তি সই অনুষ্ঠানে এসব তথ্য জানানো হয়।

এসময় ব্র্যাক ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ও প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) সেলিম আর এফ হোসেন বলেন, যেসব প্রতিষ্ঠান বাগডুম ডটকমে বিভিন্ন ধরনের পণ্য সরবরাহ করে থাকেন, তারা এই বিশেষ সুবিধার মাধ্যমে ব্র্যাক ব্যাংকের নিকট থেকে সর্বনিম্ন জামানতে এবং স্বল্প সুদের হারে এসএমই ঋণ সুবিধা নিতে পারবেন।

তিনি বলেন, আমরা হচ্ছি ব্যাংকার; আইসিটি সম্পর্কে আমাদের তেমন কোনো ধারনা নেই। তবে এটা বলতে পারি, আগামীতে আইসিটিই নেতৃত্ব দেবে। তাই ই-কমার্সদের কথা বিবেচনা করে আমরা এই সুবিধা দিচ্ছি। কারণ দেশের অন্য কোনো ব্যাংক ই-কমার্সদের জন্য কোনও সুবিধা দেয় না। ফলে এর মাধ্যমে ক্ষুদ্র উদ্যোক্তা এবং ই-কমার্স ব্যবসায়ীরা নিজেদের ব্যবসাকে আরও সম্প্রসারণ করতে পারবেন।

বাগডুম ডটকমের চেয়ারম্যান শামীম আহসান বলেন, আইসিটি এবং ই-কমার্স সেক্টরের উদ্যোক্তাদের সবচেয়ে বড় বাধা হলো পর্যাপ্ত বিনিয়োগ না পাওয়া। তাদের এই ধরনের সমস্যা দূর করতে ব্র্যাক ব্যাংক এই প্লাটফর্মটি নিয়ে এসেছে। এর মাধ্যমে দেশে নতুন উদ্যোক্তা তৈরি হবে এবং বিপুল পরিমাণে কর্মসংস্থান তৈরি হবে।

এছাড়া দেশীয় তৈরি পণ্য বিদেশী পণ্যের সঙ্গে প্রতিযোগিতা করতে পারবে এবং একই সঙ্গে দেশের চাহিদা মিটিয়ে আন্তর্জাতিক বাজারেও রপ্তানি করতে পারবে বলে আশা প্রকাশ করেন তিনি।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে আরও উপস্থিত ছিলেন, ব্র্যাক ব্যাংকের এসএমই ব্যাংকিং বিভাগের প্রধান সৈয়দ আব্দুল মোমেন, বাগডুমের প্রধান নির্বাহী কর্মকর্তা মিরাজুল হক প্রমুখ।

  • সর্বশেষ
  • পঠিত
  • অালোচিত