ঢাকা, বৃহস্পতিবার, ২৩ নভেম্বর ২০১৭, ৯ অগ্রহায়ণ ১৪২৪ অাপডেট : ৩২ মিনিট আগে English

প্রকাশ : ১১ নভেম্বর ২০১৭, ১৬:১৪

প্রিন্ট

সু্বিধা বঞ্চিত শিক্ষার্থীদের বৃত্তি দিল ইসলামী ব্যাংক

অনলাইন ডেস্ক

চট্টগ্রাম উত্তর ও দক্ষিণ জোনের সুবিধা বঞ্চিত মেধাবী শিক্ষার্থীদের বৃত্তি দিয়েছে ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড। আজ শুক্রবার চট্টগ্রাম উত্তর জোন অডিটোরিয়ামে এ বৃত্তি প্রদান অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

ব্যাংকের এক্সিকিউটিভ কমিটির চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) ইঞ্জিনিয়ার আব্দুল মতিন প্রধান অতিথি হিসেবে শিক্ষার্থীদের হাতে বৃত্তির অর্থ ও শিক্ষা উপকরণ হস্তান্তর করেন।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ব্যাংকের পরিচালক অধ্যাপক মো. নাজমুল হাসান পিএইচডি ও অধ্যাপক মো. সিরাজুল করিম।

ম্যানেজিং ডাইরেক্টর মো. আব্দুল হামিদ মিঞার সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত ভাষণ দেন ব্যাংকের চট্টগ্রাম উত্তর জোনপ্রধান ও সিনিয়র এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট মো. মোস্তাফিজুর রহমান সিদ্দিকী।

এ সময় অন্যান্যের মধ্যে ডেপুটি ম্যানেজিং ডাইরেক্টর মোহাম্মদ মুনিরুল মওলা ও জেকিউএম হাবিবুল্লাহ, সিনিয়র এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট মো. জাফর আলম, এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট সিদ্দিকুর রহমান ও মো. নিজামুল হক সহ ব্যাংকের নির্বাহী, বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থী ও তাদের অভিভাবকগণ এ সময় উপস্থিত ছিলেন।

মেজর জেনারেল (অব.) ইঞ্জিনিয়ার আব্দুল মতিন প্রধান অতিথির বক্তব্যে বলেন, শিক্ষার্থীদেরকে বড় হওয়ার স্বপ্ন দেখতে হবে এবং তা বাস্তবায়নের জন্য কাজ করতে হবে।

তিনি বলেন, নিজেদের উন্নয়নের পাশাপাশি সমাজ উন্নয়নের জন্য কাজ করতে হবে। ইসলামী ব্যাংক শিক্ষাবৃত্তির মাধ্যমে সুবিধাবঞ্চিত মেধাবী শিক্ষার্থীদেরকে সমাজ ও দেশের উন্নয়নে অবদান রাখার সুযোগ করে দিয়েছে। আরো বেশি পরিশ্রম ও অধ্যাবসায়ের মাধ্যমে নিজেদের স্বপ্ন পূরণে কাজ করার জন্য তিনি শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানান। তিনি শিক্ষার্থীদেরকে ইসলামী ব্যাংক প্রদত্ত সুযোগ শতভাগ কাজে লাগানোর জন্য আহ্বান জানান।

ম্যানেজিং ডাইরেক্টর মো. আব্দুল হামিদ মিঞা বলেন, প্রতিকুলতা অতিক্রম করে সামনে এগিয়ে যাওয়ার মাধ্যমেই প্রকৃত সফলতা খুজে পাওয়া যায়। নিজেদের স্বল্প সুযোগ সত্তেও পড়ালেখায় ভাল ফলাফল অর্জনের জন্য তিনি শিক্ষার্থীদের অভিনন্দন জানান। তিনি দেশের স্বাধীনতার ইতিহাস জানতে এবং দেশপ্রেমে উদ্বুদ্ধ হওয়ার জন্য শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানান।

  • সর্বশেষ
  • পঠিত
  • অালোচিত