ঢাকা, মঙ্গলবার, ১৭ জুলাই ২০১৮, ২ শ্রাবণ ১৪২৫ অাপডেট : কিছুক্ষণ আগে English

প্রকাশ : ১২ জানুয়ারি ২০১৮, ১৬:৩৩

প্রিন্ট

এফএএস ফাইন্যান্সের নতুন ব্যবস্থাপনা পরিচালক নিয়োগ

এফএএস ফাইন্যান্সের নতুন ব্যবস্থাপনা পরিচালক নিয়োগ
অনলাইন ডেস্ক

প্রীতিশ কুমার সরকার এফএএস ফাইন্যান্স এন্ড ইনভেস্টমেন্ট লিমিটেড এ ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী হিসাবে যোগদান করেছেন। এখানে যোগদানের পূর্বে তিনি সাউথইস্ট ব্যাংক লিমিটেড এ উপ- ব্যবস্থাপনা পরিচালক ও চীফ রিস্ক অফিসার হিসাবে কর্মরত ছিলেন।

তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের উদ্ভিদবিদ্যা বিভাগ থেকে এমএসসি ডিগ্রী অর্জনের পর ১৯৮৪ সালে জনতা ব্যাংকে শিক্ষানবিশ অফিসার হিসাবে কর্মজীবন শুরু করেন। এরপর ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউট অব বিজনেস এডমিনিসট্রেশন  (আইবিএ) থেকে এমবিএ (ফিন্যান্স) ডিগ্রী অর্জন করেন। ব্যাংকিং খাতে দীর্ঘ ৩৩ বছরের অভিজ্ঞতায় তিনি ক্রেডিট ম্যানেজমেন্ট, কর্পোরেট ফাইন্যান্স, এসএমই ও রিটেইল ফাইন্যান্স, এবং সিন্ডিকেশন ফাইন্যান্সে সফলতা ও দক্ষতা অর্জন করেছেন।

তিনি ১৯৯৭-৯৮ সালে ঢাকা ব্যাংক লিমিটেডেও কর্তব্যরত ছিলেন। তিনি ইনস্টিটিউট অব ব্যাংকার্স, বাংলাদেশ থেকে ডিপ্লোমা ডিগ্রী অর্জন করেছেন।

তিনি দেশে এবং বিদেশে বিভিন্ন সেমিনার, কর্মশালা ও প্রশিক্ষণ কর্মসূচীতে অংশগ্রহণ করেন। তিনি মার্কিন যুক্তরাষ্ট্র, চীন, থাইল্যান্ড, মালেশিয়া, হংকং এবং ভারত সফর করেন।  প্রীতিশ কুমার সরকার রাজবাড়ী জেলার নয়নদিয়া গ্রামে এক সম্ভ্রান্ত হিন্দু পরিবারে ১৯৫৮ সালে জন্মগ্রহণ করেন।

  • সর্বশেষ
  • পঠিত
  • অালোচিত