ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ মিনিট আগে
শিরোনাম

ফোরজি সেবা চালু গ্রামীণফোন-বাংলালিংকের

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ১৯ ফেব্রুয়ারি ২০১৮, ২২:৩১

ফোরজি সেবা চালু গ্রামীণফোন-বাংলালিংকের

বহুল প্রতীক্ষিত ফোরজি সেবা চালু করেছে দেশের সবচেয়ে বড় মোবাইল অপারেটর গ্রামীণফোন ও বাংলালিংক। সোমবার সন্ধ্যায় বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি) কাছ থেকে লাইসেন্স নেয়ার পর আনুষ্ঠানিকভাবে ফোরজি সেবা চালু করে অপারেটর দুটি।

গ্রামীণফোন জানিয়েছে ঢাকা ও চট্টগ্রামের কিছু এলাকায় তারা ফোরজি সেবা চালু করেছে। বর্তমানে ঢাকার বসুন্ধরা, বারিধারা, এবং গুলশান এলাকাসহ চট্টগ্রামের দামপাড়া, খুলশী এবং নাসিরাবাদে ফোরজি সেবা চালু হয়েছে। আগামী কয়েকদিনের মধ্যে ঢাকা ও চট্টগ্রামের আরো এলাকা ফোরজি কাভারেজের আওতায় আসবে। আর আগামী ছয় মাসের মধ্যেই সব জেলা শহরে ফোরজি পৌছে যাবে বলে জানায় প্রতিষ্ঠানটি।

৪জি সেবা চালু করার সময় গ্রামীণফোনের সিইও মাইকেল ফোলি বলেন, আজ বাংলাদেশের সবার জন্য একটি গর্বের দিন এবং ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়নের পথে একটি গুরুত্বপূর্ণ মাইলফলক। আমরা গ্রাহকদের সেরা ফোরজি সেবা দিতে প্রতিশ্রুতিবদ্ধ এবং আমাদের ফোরজি রোলআউট পরিকল্পনা তা নিশ্চিত করবে।

এদিকে আনুষ্ঠানিকভাবে ফোরজি সেবা চালু করেছে অপর অপারেটর বাংলালিংকও। ফোরজি লাইসেন্স গ্রহণের পর বাংলালিংক আনুষ্ঠানিকভাবে এই সেবা চালু করে। বাংলালিংকের প্রধান নির্বাহী কর্মকর্তা এরিক অস এক প্রেস বিবৃতিতে বলেন, আজ আমাদের জন্য বিশেষ একটি দিন। ফোরজি সেবা চালুর মাধ্যমে আমরা ডিজিটাল সংযোগের এক নতুন যুগে প্রবেশ করলাম।

তিনি আরো বলেন, এদেশের মানুষের জন্য সর্বাধুনিক প্রযুক্তির সুবিধা আনতে পেরে বাংলালিংক গর্বিত। ফোরজি চালুর মাধ্যমে আমরা এমন এক নতুন ডিজিটাল বিশ্বে প্রবেশ করতে যাচ্ছি যেখানে জীবনযাত্রা এক নতুন মাত্রা পাবে। এছাড়াও সম্প্রতি বাংলালিংক ২১০০ মেগাহার্টজ ব্যান্ডে ৫ মেগাহার্টজ তরঙ্গ এবং ১৮০০ মেগাহার্টজ ব্যান্ডে ৫.৬ মেগাহার্টজ তরঙ্গ সংযোজন করেছে। এর ফলে আমরা গ্রাহকপ্রতি সর্বোচ্চ পরিমাণ তরঙ্গ প্রদানে সক্ষম ফোরজি সেবাদানকারী প্রতিষ্ঠান হতে পেরেছি যার ফলে আমাদের গ্রাহকরা আরও উন্নতমানের সেবা এবং নিরবচ্ছিন্ন ডিজিটাল সংযোগ উপভোগ করতে পারবেন।

এসআইএস/

  • সর্বশেষ
  • পঠিত