ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ৯ মিনিট আগে
শিরোনাম

টেলিটকের ফোরজির জন্য অপেক্ষা আরো চার মাস

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ০৪ মার্চ ২০১৮, ১৮:৫৯  
আপডেট :
 ০৪ মার্চ ২০১৮, ১৯:০৩

টেলিটকের ফোরজির জন্য অপেক্ষা আরো চার মাস

রাষ্ট্রায়ত্ত মোবাইল ফোন অপারেট টেলিটকের ফোর-জি সেবা পেতে গ্রাহকদের আরো তিন থেকে চার মাস অপেক্ষা করতে হবে বলে জানিয়েছেন ডাক টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বার।

গত ১৯ ফেব্রুয়ারি লাইসেন্স পাওয়ার পরপরই গ্রামীণফোন, রবি ও বাংলালিংক ফোরজি সেবা শুরু করে দিয়েছে। ওইদিন টেলিটকের ব্যবস্থাপনা পরিচালক কাজী গোলাম কুদ্দুস ‘খুব শিগগিরই’ ফোরজি সেবা চালুর কথা জানান।

এ বিষয়ে রোববার নিজ দপ্তরে মন্ত্রী মোস্তাফা জব্বার বলেন, আগামী তিন চার মাসের মধ্যে টেলিটক ফোরজি সেবা দিতে পারবে।

লোগো বদলে নতুনভাবে শুরুর ঘোষণা দিলেও প্রত‌্যাশা পূরণে এখনও সফল হয়নি টেলিটক। ইতিমধ্যে রবি তাদের হাতে থাকা তরঙ্গ ‘প্রযুক্তি নিরপেক্ষতায়’ রূপান্তর করে ফোরজি সেবায় আসছে। টেলিটকও একইভাবে এই সেবা দেবে, যদিও তারা এখনও প্রযুক্তি নিরপেক্ষতা সুবিধা পাওয়ার অপেক্ষায় রয়েছে।

তরঙ্গের প্রযুক্তি নিরপেক্ষতার সুবিধা পেতে গত ১৯ ফেব্রুয়ারি টেলিটকের পক্ষ থেকে আবেদন করা হয়। বিষয়টি প্রক্রিয়াধীন রয়েছে বলে বিটিআরসির একটি সূত্র জানিয়েছে।

টেলিটকের ব্যবস্থাপনা পরিচালক কাজী গোলাম কুদ্দুস বলেন, ফোরজি সেবা চালু করতে আমরা কাজ শুরু করে দিয়েছি। আশা করি খুব দ্রুত গ্রাহককে এ সেবা দিতে পারব।

বিটিআরসির সর্বশেষ হিসাবে জানুয়ারির শেষ নাগাদ চারটি মোবাইল অপারেটরের মোট গ্রাহক ১৪ কোটি ৭০ লাখ। এর মধ্যে গ্রামীণফোনের ছয় কোটি ৫৮ লাখ ৬৬ হাজার, রবির চার কোটি ৪২ লাখ ২৫ হাজার, বাংলালিংকের তিন কোটি ২৩ লাখ ৫৬ হাজার এবং টেলিটকের গ্রাহক সংখ্যা ৪৫ লাখ ৫৩ হাজার।

এসআইএস/

  • সর্বশেষ
  • পঠিত