ঢাকা, মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১ আপডেট : ৭ মিনিট আগে
শিরোনাম

প্রেস কর্মচারীর মাধ্যমে ঢাবির প্রশ্নপত্র ফাঁস হতো

প্রেস কর্মচারীর মাধ্যমে ঢাবির প্রশ্নপত্র ফাঁস হতো

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষায় প্রশ্নপত্র ফাঁসে জড়িত সন্দেহে নাটোর জেলা ক্রীড়া কর্মকর্তা রাকিবুল হাসান (২৯), প্রেসের এক কর্মচারী ও রাজশাহী বিশ্ববিদ্যালয়ের দুই ছাত্রসহ ১০ জনকে গ্রেফতার করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)।

বৃহস্পতিবার দুপুরে এক সংবাদ সম্মেলনে সিআইডি জানিয়েছে, ঢাকার ইন্দিরা রোডের একটি প্রেসের এক কর্মচারীর মাধ্যমে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ‘ঘ’ ইউনিটের প্রশ্নপত্র ফাঁস হয়ে আসছিল। এই চক্রকে চিহ্নিত করে গ্রেপ্তার করেছে সিআইডি।

মালিবাগে এক সংবাদ সম্মেলনে সিআইডির বিশেষ পুলিশ সুপার মোল্যা নজরুল ইসলাম জানান, সর্বশেষ গতকাল বুধবার জামালপুর থেকে গ্রেপ্তার করা হয় সাইফুল ইসলামকে। তার দেওয়া তথ্যের ভিত্তিতে আজ বৃহস্পতিবার ফার্মগেটের ইন্দিরা রোড থেকে গ্রেপ্তার করা হয় খান বাহাদুরকে। তিন এই প্রেসের কর্মচারী। যার মাধ্যমে মূলত প্রশ্ন ফাঁসের সূত্রপাত।

নজরুল ইসলাম বলেন, খান বাহাদুররে সঙ্গে পরিচয় ছিল সাইফুল ইসলামের। সাইফুলের সঙ্গে পরিচয় ছিল রকিবুল হাসান নামের আরেকজনের। মূলত এই তিনজনের মাধ্যমে ফাঁস হওয়া প্রশ্ন বিভিন্ন জায়গায় ছড়ায়। এই তিনজনকেই গ্রেপ্তার করা হয়েছে।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে পুলিশ কর্মকর্তা বলেন, এই প্রশ্নপত্রের মাধ্যমে প্রত্যেক শিক্ষার্থীর কাছ থেকে ২ থেকে ৭ লাখ টাকার লেনদেন হতো।

বুধবার রাতে ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। এদের মধ্যে রাকিবুলকে নাটোরের গুরুদাসপুর উপজেলার চাঁচকৈড় বাজার এলাকা থেকে গ্রেফতার করা হয়েছে।

সিআইডি’র বিশেষ পুলিশ সুপার মোল্লা নজরুল ইসলাম এ তথ্যের সত্যতা নিশ্চিত করে জানান, প্রশ্নপত্র ফাঁস চক্রে জড়িত অভিযোগে এই ১০ জনসহ এ পর্যন্ত মোট ২৫ জনকে গ্রেফতার করেছে সিআইডি। বৃহস্পতিবার দুপুরে সিআইডির মালিবাগ কার্যালয়ে এ বিষয়ে সংবাদ সম্মেলনে বিস্তারিত জানানো হবে।

  • সর্বশেষ
  • পঠিত