ঢাকা, রবিবার, ২১ জানুয়ারি ২০১৮, ৮ মাঘ ১৪২৫ অাপডেট : ৩ মিনিট আগে English

প্রকাশ : ১৪ ডিসেম্বর ২০১৭, ১৬:৪৪

প্রিন্ট

শহীদ বুদ্ধিজীবীদের স্মরণে ইবি প্রেস ক্লাবের শ্রদ্ধাঞ্জলি

ইসলামী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি,

শহীদ বুদ্ধিজীবীদের স্মরণে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেছে ইসলামী বিশ্ববিদ্যালয় প্রেস ক্লাব। বৃহস্পতিবার সকাল সাড়ে ১০ টার দিকে বিশ্ববিদ্যালয়ের শহীদ সৃত্মিসৌধে এ শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন তারা।  

এসময় উপস্থিত ছিলেন প্রেস ক্লাবের সভাপতি ইকবাল হোসাইন রুদ্র, সাধারণ সম্পাদক আসিফ খান, যুগ্ম সম্পাদক ফেরদাউসুর রহমান সোহাগ, দফতর সম্পাদক শাহাদাত হোসাইন তিমির, কোষাধ্যক্ষ সরকার মাসুম, প্রচার সম্পাদক এ আর রাশেদ, সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক তারিকুল ইসলাম, ক্রিড়া সম্পাদক রুমি নোমান, সদস্য সোহেল রানা শিবলী, আহসান নাঈম, মোতাসিম বিল্লাহ, মাহবুব রায়হান প্রমূখ।

এর আগে সকাল সাড়ে নয়টায় প্রশাসন ভবন চত্বরে জাতীয় পতাকা উত্তোলন করে অর্ধনমিত করেন উপাচার্য অধ্যাপক ড. হারুন উর রশিদ আসকারী এবং কালো পতাকা উত্তোলন করেন সহ উপাচার্য অধ্যাপক ড. শাহিনুর রহমান। এসময় সেখানে ছিলেন কোষাধ্যক্ষ অধ্যাপক ড. সেলিম তোহা ও রেঝিষ্ট্রার এস এম আব্দুল লতিফ।  

পতাকা উত্তোলন শেষে সকাল নয়টা চল্লিশ মিনিটে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. হারুন উর রশিদ আসকারী ও সহ উপাচার্য অধ্যাপক ড. শাহিনুর রহমানের নেতৃত্বে একটি শোক র‌্যালী বের হয়। র‌্যালীটি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে স্মৃতিসৌধের পাদদেশে এসে শেষ হয়। 

এরপর একে একে বিশ্ববিদ্যালয় প্রশাসন, শিক্ষক সমিতি, প্রগতিশীল শিক্ষক সংগঠন শাপলা ফোরাম, বঙ্গবন্ধু পরিষদ, জিয়া পরিষদ, বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ, ছাত্রমৈত্রী, সাংবাদিক সমিতি, তারুণ্য, ক্যাপসহ বিভিন্ন আবাসিক হল ও বাংলা, ইংরেজী, ব্যবস্থাপনাসহ বিভিন্ন বিভাগসমূহ স্মৃতিসৌধের পাদদেশে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন। 
পরে শহীদ বুদ্ধিজীবীদের প্রতি সম্মান জানিয়ে এক মিনিট নিরবতা পালন এবং তাদের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া মোনাজাত অনুষ্ঠিত হয়।

  • সর্বশেষ
  • পঠিত
  • অালোচিত