ঢাকা, বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারি ২০১৮, ১০ ফাল্গুন ১৪২৫ অাপডেট : ৮ মিনিট আগে English

প্রকাশ : ১৮ জানুয়ারি ২০১৮, ২৩:৫১

প্রিন্ট

ঢাবিতে আন্দোলনকারী ৫০ শিক্ষার্থীর বিরুদ্ধে মামলা

ঢাকা বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) প্রক্টর অধ্যাপক ড. এ কে এম গোলাম রব্বানীকে তার কার্যালয়ে অবরুদ্ধ করে রাখা ও ফটক ভাংচুরের ঘটনায় অজ্ঞাতনামা ৫০ শিক্ষার্থীর বিরুদ্ধে মামলা করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তা কর্মকর্তা মো. কামরুল আহসান খান বাদী হয়ে বৃহস্পতিবার বিকালে শাহবাগ থানায় এই মামলা করেন বলে জানিয়েছেন ওসি আবুল হাসান জানিয়েছেন।

মামলার বিষয়টি নিশ্চিত করে প্রক্টর অধ্যাপক ড. এ কে এম গোলাম রব্বানী বলেন, বুধবারের ঘটনায় মামলা করা হয়েছে। এছাড়া সোমবারের ঘটনায় পৃথক দুটি তদন্ত কমিটিও গঠন করা হয়েছে।

প্রসঙ্গত, সাত কলেজ অধিভুক্তি বাতিলের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের গত সোমবারের কর্মসূচিতে হামলা চালায় ছাত্রলীগ। এ সময় আন্দোলনকারী ছাত্রীদের উত্ত্যক্তকরণের পাশাপাশি ওই আন্দোলনের সমন্বয়ককে উপাচার্যের কার্যালয়ে মারধর করার অভিযোগ ওঠে।

ঘটনার প্রতিবাদে গত বুধবার ছাত্রলীগ নেতাদের বিচার চেয়ে প্রক্টরের কার্যালয়ের সামনে বিক্ষোভ করে সাধারণ শিক্ষার্থী ও বাম ছাত্রসংগঠনগুলোর নেতাকর্মীরা। এ সময় ভাঙচুর করা হয় প্রক্টর কার্যালয়ের সামনের ফটক। ৫ ঘণ্টা অবরুদ্ধ করে রাখা হয় প্রক্টর গোলাম রব্বানীকে।

এক পর্যায়ে প্রক্টর অপরাগতা স্বীকার করে উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের কার্যালয়ে চলে যান। এসময় উপাচার্যকে ৪৮ ঘণ্টার আল্টিমেটাম দিয়ে আন্দোলনকারীরা ওইদিনের কর্মসূচি শেষ করে।

ডিপি/

  • সর্বশেষ
  • পঠিত
  • অালোচিত