ঢাকা, বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারি ২০১৮, ১০ ফাল্গুন ১৪২৫ অাপডেট : ৮ মিনিট আগে English

প্রকাশ : ২০ জানুয়ারি ২০১৮, ২৩:৩০

প্রিন্ট

চবিতে ছাত্রলীগের দু’গ্রুপের মধ্যে সংঘর্ষ, আহত ৩

চবি প্রতিনিধি

হলের সিট দখলকে কেন্দ্র করে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের দু’গ্রুপের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ ঘটনায় তিনজন আহত হয়েছে। শনিবার রাত নয়টার দিকে বিশ্ববিদ্যালয়ের শাহজালাল হলের সামনে এ ঘটনা ঘটে। 

আহতরা হলেন, ২০১৫ -১৬ সেশনের শফিকুল ইসলাম মিরাজ, শাওন ও লিটন রায়। মিরাজ ও শাওন বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের বিলুপ্ত কমিটির সভাপতি আলমগীর টিপু ও বগি ভিত্তিক সংগঠন সিক্সটি নাইন গ্রুপের কর্মী বলে জানা যায়। অন্যদিকে লিটন রায় বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের বিলুপ্ত কমিটির সহ-সভাপতি রেজাউল হক রুবেল ও বগি ভিত্তিক সংগঠন সিএফসি গ্রুপের কর্মী বলে ক্যাম্পাসে পরিচিত।

সূত্রে জানা যায়, শনিবার দুপুর ২টার দিকে বিশ্ববিদ্যালয়ের শাহ আমানত হলের একটি সিট দখলকে কেন্দ্র করে পদার্থ বিজ্ঞান বিভাগের ২০১৫-১৬ সেশনের শাওন নামে এক শিক্ষার্থীকে মারধর করে বিশ্ববিদ্যালয়ের বগি ভিত্তিক সংগঠন সিএফসি গ্রুপের কয়েকজন কর্মীরা। শাওন বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের বিলুপ্ত কমিটির সভাপতি আলমগীর টিপু ও বগি ভিত্তিক সংগঠন সিক্সটি নাইন গ্রুপের কর্মী বলে জানা যায়।

ওই ঘটনার জের ধরে রাত ৯টার দিকে বগি ভিত্তিক সংগঠন সিএফসি ও সিক্সটি নাইন গ্রুপের মধ্যে সংঘর্ষ বাধে। এসময় দু‘গ্রুপের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া ও ইট পাটকেল ছুড়াছুড়ি হয়। পরে ঘটনাস্থলে পুলিশ এসে দু‘গ্রুপের নেতা কর্মীদের ধাওয়া দিয়ে হলের ভিতরে ডুকিয়ে দেয়।

রাতে দু’গ্রুপের নেতা কর্মীরা হলের সামনে অবস্থান করছিল। সিএফসি গ্রুপের নেতাকর্মীরা শাহ আমানত হলে ও সিক্সটি নাইন গ্রুপের নেতা কর্মীরা শাহজালাল হলে অবস্থান করছে।

এদিকে অতি শিগগিরই কমিটি আসার সম্ভাবনা শুনে নিজেদের অবস্থান দেখানোর জন্য বিভিন্ন সময়ে ছাত্রলীগের নেতাকর্মীরা ক্যাম্পাসে অস্ত্রেও মহড়া দিয়ে থাকে।

এ বিষয়ে হাটহাজারী থানার ওসি বেলাল উদ্দিন জাহাঙ্গীর বলেন, বর্তমানে পরিস্থিতি আমাদের নিয়ন্ত্রনে রয়েছে। আমাদের আসার আগে ছাত্রদের মধ্যে সামান্য ইট পাটকেল ছুড়াছুড়ি হয়েছে। তবে এ ঘটনা কেউ আহত হয়নি। যদি কেউ অস্থিতিশীল পরিবেশ তৈরি করতে চায় তাহলে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

/এসকে/

  • সর্বশেষ
  • পঠিত
  • অালোচিত