ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৫ মিনিট আগে
শিরোনাম

প্রশ্নফাঁস নতুন নয়, যুগযুগ ধরে হচ্ছে: প্রধানমন্ত্রী

প্রশ্নফাঁস নতুন নয়, যুগযুগ ধরে হচ্ছে: প্রধানমন্ত্রী

রোম সফর শেষে দেশে ফিরে সংবাদ সম্মেলনে করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সোমবার গণভবনের ব্যাংকোয়েট হলে এ সংবাদ সম্মেলন হয়। এসময় প্রশ্ন ফাঁস নিয়ে কথা বলেন প্রধানমন্ত্রী।

মাছরাঙা টেলিভিশনের রেজওয়ানুল হক রাজা প্রধানমন্ত্রীর কাছে প্রশ্ন ফাঁস নিয়ে জানতে চান। রাজার প্রশ্নে প্রধানমন্ত্রী বলেন, প্রশ্ন ফাঁস নতুন কিছু না, যুগযুগ ধরে হচ্ছে, কখনও প্রচার হয়, কখনও প্রচার হয় না।

শেখ হাসিনা আরো বলেন, পরীক্ষা শুরুর ২০ মিনিট আগে প্রশ্ন দেয়, এটা তো জানা কথা। এখন সবার হাতে ফোন। কেউ ছবি তুলে দিতে পারে। কিন্তু আমার এই প্রশ্নের উত্তরটা দেন, কেউ কী এটা দেখে উত্তর পড়ে লিখে দিতে পারবে? এত ট্যালেন্টেড কে আছে?

এসময় প্রধানমন্ত্রী জানতে চান প্রশ্নগুলো কতদিন আগে ফাঁস হয়। উত্তর পেয়ে তিনি বলেন, ২০ মিনিট আগে প্রশ্ন ফাঁস হলে আপনি কী করবেন?

শেখ হাসিনা পাল্টা প্রশ্ন রেখে বলেন, মন্ত্রী কী নিজে প্রশ্ন পত্র ফাঁস করতে গেছে, না কী সচিব গেছে? কে প্রশ্ন করেছে খুঁজে দেন আমরা শাস্তি দিয়ে দেব।

চালের দাম বাড়ানোয় মিডিয়ার একটু অবদান আছে উল্লেখ করে তিনি বলেন, ব্যবসায়ীরা যখন চালের দাম বাড়ায়, তখন আপনারা যারা বলেন, তাতে ব্যবসায়ীরা বলেন, আরেকটু বাড়িয়ে নিই।

জিয়া এতিমখানা ট্রাস্টের তহবিলে এখন ২৯ লাখ টাকা আছে, এখন সরকার কী তা এতিমদের কাছে বরাদ্দ দেয়ার সুযোগ দেয়া হবে কি না একাত্তর টিভির ফারজানা রূপার এমন প্রশ্নে প্রধানমন্ত্রী বলেন, অনেকে আছেন শুধু দিতেই পারে। আমরা দুই বোন, আমাদের একটা মাত্র বাড়ি। আমার আব্বা সারাজীবন জনগণের জন্য কাজ করেছেন। ওই বাড়িটি তাই জনগণের জন্য দিয়ে দিয়েছি। আমরা ট্রাস্ট করে ১৭০০ থেকে ১৮০০ জনকে সহায়তা করি। আমরা এটা নিয়ে খুব প্রচারও করি না।

তিনি আরো বলেন, কেউ যদি এতিমের টাকা আসার পরও মায়া ত্যাগ করতে না পারে, তা নিয়ে আমার কিছু বলার নেই।

শেখ হাসিনা বলেন, তত্ত্বাবধায়ক সরকার আমলে আমাকে শ্যাওলা ধরা একটি ভবনে রাখা হয়েছিল, ভাঙা খাট ছিল। তাকে রাখা হয়েছিল স্পিকারের বাড়িতে, তার সঙ্গে এই ফাতেমাকে দেয়া হয়েছিল। কিন্তু এটা গোপন ছিল। ডিআইজি হায়দার (সামছুল হায়দার সিদ্দিকী) সাহেবকে জিজ্ঞাস করলেই জানতে পারবেন।

জেডএইচ/

আরও পড়ুন :

তিনটি সুখবর দিলাম, আরেকটি পরে দেব: প্রধানমন্ত্রী

এমসিকিউ বন্ধ করে দেয়া হবে: প্রধানমন্ত্রী

সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচন চান প্রধানমন্ত্রী

  • সর্বশেষ
  • পঠিত