ঢাকা, মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১ আপডেট : কিছুক্ষণ আগে
শিরোনাম

পিএসসির পরীক্ষায় আজীবন অযোগ্য এক প্রার্থী

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২০ ফেব্রুয়ারি ২০১৮, ১৮:২৯

পিএসসির পরীক্ষায় আজীবন অযোগ্য এক প্রার্থী

নিয়োগ পরীক্ষায় অসদুপায় অবলম্বন করায় যোবায়দুল ইসলাম নামের এক প্রার্থীকে আজীবনের জন্য সব পরীক্ষায় অযোগ্য ঘোষণা করেছে বাংলাদেশ কর্মকমিশন (পিএসসি)। মঙ্গলবার পিএসসির এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

গত ৮ ফেব্রুয়ারি পিএসসির অধীনে বাংলাদেশ রেলওয়ের উপসহকারী প্রকৌশলী পরীক্ষায় অনুষ্ঠিত হয়। সেখানে বাংলা, ইংরেজি, সাধারণ জ্ঞান ও টেকনিক্যাল বিষয়ে মোট চারটি উত্তরপত্রের বদলে আটটি উত্তরপত্র দাখিল করেন যোবায়দুল। পরে এই অসংগতি ধরা পড়লে, পিএসসির সব পরীক্ষায় তাকে অযোগ্য ঘোষণা করা হয়। পাশাপাশি যোবায়দুলের বিরুদ্ধে ফৌজদারি ব্যবস্থা গ্রহণ করতে যাচ্ছে বলেও জানিয়েছে পিএসসি।

অভিযুক্ত প্রার্থীর নিবন্ধন নম্বর ০০২৭৩৬। ১৯৯১ সালের ৩১ ডিসেম্বর যোবায়দুলের জন্ম । সেহিসেব আরও প্রায় চার বছর পিএসসির অধীনে পরীক্ষাগুলোয় অংশ নেওয়া সুযোগ ছিল তার। কিন্তু এই অসদুপায় অবলম্বন করায় পিএসসি পরীক্ষায় আর অংশ নিতে পারবেন না তিনি।

পিএসসি জানায়, ওই প্রার্থী ৩ নম্বর বিজ্ঞপ্তির ১২ নম্বর শর্ত ও পিএসসির পরীক্ষায় অসদুপায় অবলম্বনের জন্য শৃঙ্খলামূলক ব্যবস্থা গ্রহণ নীতিমালা ২০০০ অনুযায়ী তার বিরুদ্ধে শাস্তি মূলক ব্যবস্থা নেওয়া হয়েছে। ওই পরীক্ষার্থীকে পিএসসির পরীক্ষায় অযোগ্য ঘোষণা করা হয়েছে। ভবিষ্যতে পিএসসির আর কোনো পরীক্ষায় অংশ নিতে পারবেন না এবং তাঁর বিরুদ্ধে ফৌজদারি ব্যবস্থা নেওয়া হচ্ছে।

ডিপি/

  • সর্বশেষ
  • পঠিত