ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৬ মিনিট আগে
শিরোনাম

জাতীয়করণের দাবিতে শিক্ষকদের ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান

  চট্টগ্রাম প্রতিনিধি

প্রকাশ : ২১ ফেব্রুয়ারি ২০১৮, ১৩:৪২

জাতীয়করণের দাবিতে শিক্ষকদের ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান

বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারীদের চাকরি জাতীয়করণের দাবিতে সবাইকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিছেন শিক্ষক-কর্মচারী ঐক্যজোটের নেতারা। অবিলম্বে জাতীয়করণের দাবি মেনে নেয়ার জন্য সরকারের প্রতি দাবি জানান শিক্ষক নেতারা। মঙ্গলবার বিকেলে শিক্ষক-কর্মচারী ঐক্যজোট চট্টগ্রাম জেলা শাখার এ সভা সভাপতি অধ্যাপক মো. নাজেমুল হকের সভাপতিত্বে সংগঠনের কার্যালয়ে অনুষ্ঠিত হয়।

সভায় শিক্ষক নেতারা বলেন, ২৬ হাজার শিক্ষাপ্রতিষ্ঠানের ৫ লক্ষাধিক শিক্ষক আছেন। কিন্তু তারা আজ নানাভাবে বৈষম্য ও অবহেলার শিকার। অনেক ত্যাগ-তিতিক্ষা ও আন্দোলন সংগ্রামের ফলে বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারীদের কিছু দাবি আদায় হলেও বৈষম্য নিরসনে প্রাণের দাবি চাকরি জাতীয়করণ এখনো হয়নি। বক্তারা অবিলম্বে ওই দাবি মেনে নেওয়ার আহ্বান জানান।

সভায় বক্তব্য দেন শিক্ষক-কর্মচারী ঐক্যজোটের চট্টগ্রাম শাখার সচিব এম এ ছফা চৌধুরী, সহসভাপতি আবদুচ সাত্তার মজুমদার, গোলাম রহমান, বাকশিস চট্টগ্রাম জেলা সচিব অধ্যাপক মোহাম্মদ ওসমান গণি ও চট্টগ্রাম আঞ্চলিক শাখার সচিব কমল কান্তি ভৌমিক, চট্টগ্রাম মহানগর শাখার সচিব মো. সাইফুল ইসলাম চৌধুরী, চট্টগ্রাম উত্তর জেলা সভাপতি মো. মোস্তফা ও সচিব অধ্যক্ষ মো. নাসির উদ্দিন, দক্ষিণ জেলা সভাপতি আবদুল খালেক ও সচিব মো. আবদুল হান্নান, জাহাঙ্গীর আলম, এম এ মোমিন হাজারী, মাহফুজুল ইসলাম, অমল কুমার চক্রবর্তী, মো. আবদুল মাবুদ, গোলাম মহিউদ্দিন, মুহম্মদ মুজিবুর রহমান, বিশ্বজিৎ বসু, খোরশেদ আলম, সত্যজিৎ কর, এস এম আক্কাস উদ্দীন প্রমুখ।

সভায় আগামী ২৩ ফেব্রুয়ারি বিকেল ৩টায় চট্টগ্রাম কেন্দ্রীয় শহীদ মিনারে বিক্ষোভ মিছিল এবং জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রীকে স্মারকলিপি দেওয়ার কমর্সূচি ঘোষণা করা হয়।

/এসকে/

  • সর্বশেষ
  • পঠিত