ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১ আপডেট : ১২ মিনিট আগে
শিরোনাম

বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ কলেজ জাতীয়করণের দাবিতে মানববন্ধন

  নড়াইল প্রতিনিধি

প্রকাশ : ২৪ ফেব্রুয়ারি ২০১৮, ১৮:২০  
আপডেট :
 ২৪ ফেব্রুয়ারি ২০১৮, ১৮:২৩

বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ কলেজ জাতীয়করণের দাবিতে মানববন্ধন

বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদের জন্মস্থান নড়াইল সদর উপজেলার চন্ডিবরপুর ইউনিয়নের নূর মোহাম্মদ নগরে প্রতিষ্ঠিত বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ কলেজটি জাতীয়করণে প্রধানমন্ত্রীর নির্দেশনা বাস্তবায়নের দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

শনিবার ২৪ ফেব্রুয়ারি বেলা ১১টায় কলেজের সামনের সড়কে এ মানববন্ধন কর্মসূচি পালিত হয়।

কলেজের শিক্ষক-কর্মচারী, ছাত্রী-ছাত্রী ও এলাকাবাসীর আয়োজনে প্রায় ঘন্টাব্যাপী মানববন্ধন চলাকালে বক্তব্য রাখেন বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ মহাবিদ্যালয়ের অধ্যক্ষ প্রণব কান্তি অধিকারী, প্রভাষক এসএম রিয়াজুল ইসলাম, শেখ মোঃ জাহাঙ্গীর আলম, মোঃ আল হেলাল, কামনা রানী মিত্র, আমিনুর ইসলাম, গভর্নিংবডির সদস্য মোঃ ইউনুসুর রহমান মোল্যা, মোঃ কওছার উদ্দিন মোল্যা, কলেজ ছাত্রী সাদিয়া আফরিন, আখিরুল আম্বিয়া দিপ্তী, ছাত্র ইয়ানুর রহমান প্রমুখ।

বক্তারা বলেন, ২০০৫ সালে প্রতিষ্ঠিত কলেজটি জাতীয়করণের জন্য প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতি অনুযায়ী এক বছর আগে চিঠি দেওয়া হলেও তার কোন অগ্রগতি হয়নি। এমনকি কলেজটি এমপিওভুক্ত না হওয়ার কারণে কলেজে ১৯ জন শিক্ষক ও ৭জন কর্মচারী মানবেতর জীবন যাপন করছে। কলেজটি ২০১০ সালে একাডেমিক স্বীকৃতি পায় এবং বর্তমানে পার্শ্ববর্তী ২০টি গ্রামের চার শতাধিক ছাত্র-ছাত্রী পড়াশোনা করছে। নারী শিক্ষার বিকাশেও কলেজটি অগ্রণী ভূমিকা পালন করে আসছে। জাতির এই শ্রেষ্ঠ সন্তানের নামে প্রতিষ্ঠিত কলেজটি অনতিবিলম্বে জাতীয়করণের দাবি জানান তারা।

মানববন্ধনে কলেজের শিক্ষক-কর্মচারী, ছাত্রছাত্রী, অভিভাবক সহ বিভিন্ন শ্রেণীপেশার মানুষ অংশহগ্রহণ করেন।

এদিকে কলেকজটি জাতীয়করণের দাবি জানিয়ে বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদের ছেলে মোস্তফা কামাল সাংবাদিকদের জানান, দেশের সাতজন বীরশ্রেষ্ঠ’র মধ্যে তার পিতা একজন। জন্মস্থান নূর মোহাম্মদ নগরে তার পিতার নামে প্রতিষ্ঠিত কলেজটি এলাকার শিক্ষার মানোন্নয়নে অগ্রণী ভূমিকা পালন করে আসছে। তার পিতার নামে প্রতিষ্ঠিত কলেজটি বিশেষ বিবেচনায় অবিলম্বে জাতীয়করণের জন্য মাননীয় প্রধানমন্ত্রীর আন্তরিক হস্তক্ষেপ কামনা করেছেন।

জেডআই

  • সর্বশেষ
  • পঠিত