ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : কিছুক্ষণ আগে
শিরোনাম

প্রধানমন্ত্রী স্বর্ণপদক পাচ্ছেন ২৬৫ শিক্ষার্থী

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২৪ ফেব্রুয়ারি ২০১৮, ১৮:৪৭

প্রধানমন্ত্রী স্বর্ণপদক পাচ্ছেন ২৬৫ শিক্ষার্থী

শিক্ষাজীবনে কৃতিত্বপূর্ণ ফলাফলের স্বীকৃতি স্বরূপ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন (ইউজিসি) কর্তৃক প্রবর্তিত ‘প্রধানমন্ত্রী স্বর্ণপদক’ পাচ্ছেন দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের ২৬৫ জন শিক্ষার্থী। রবিবার (২৫ ফেব্রুয়ারি) প্রধানমন্ত্রীর কার্যালয়ের শাপলা হলে এই পুরস্কার বিতরণ করা হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে শিক্ষার্থীদের মধ্যে স্বর্ণপদক বিতরণ করবেন।

শনিবার ইউজিসি থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, পাবলিক ও প্রাইভেট বিশ্ববিদ্যালয়ের ২৬৫ জন কৃতী শিক্ষার্থী স্ব-স্ব অনুষদে সর্বোচ্চ নম্বর/ সিজিপিএ অর্জনের স্বীকৃতি হিসেবে প্রধানমন্ত্রী স্বর্ণপদক পাচ্ছেন। ২০১৫ সালের জন্য ১২৪ জন এবং ২০১৬ সালের জন্য ১৪১ শিক্ষার্থী এ পদকে ভূষিত হবেন।

ইউজিসির চেয়ারম্যান অধ্যাপক আবদুল মান্নানের সভাপতিত্বে অনুষ্ঠানে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এবং শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব মো. সোহরাব হোসাইন বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন। স্বাগত বক্তব্য দেবেন ইউজিসির সদস্য অধ্যাপক ড. দিল আফরোজা বেগম।

প্রসঙ্গত, শিক্ষার্থীদের ভালো ফল অর্জনে উৎসাহ দেওয়ার লক্ষ্যে ২০০৫ সালে ‘প্রধানমন্ত্রী স্বর্ণপদক’ প্রবর্তন করে বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন (ইউজিসি)।

ডিপি/

  • সর্বশেষ
  • পঠিত