ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ১০ মিনিট আগে
শিরোনাম

এবারও বৈশাখে সুখবর পাচ্ছেন না বেসরকারি শিক্ষকরা

এবারও বৈশাখে সুখবর পাচ্ছেন না বেসরকারি শিক্ষকরা

দীর্ঘ দিন ধরে সরকারের কাছে বৈশাখী ভাতা দাবি করে আসছেন বেসরকারি শিক্ষকরা। কিন্তু এবারও তাদের কোনও সুখবর দিতে পারছে না শিক্ষা মন্ত্রণালয়। কারণ বাজেটে বরাদ্দ না থাকায় তা দেয়া সম্ভব হচ্ছে না। তবে চেষ্টা চালিয়ে যাচ্ছে শিক্ষা মন্ত্রণালয়।

মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব মো. সোহরাব হোসাইন জানান, বৈশাখী ভাতা ও পাঁচ শতাংশ ইনক্রিমেন্ট নিয়ে আমরা সবার সঙ্গে অনেকবার বৈঠক করেছি। ইতিবাচক সবাই। তবে বাজেটে বরাদ্দের ওপর এর বাস্তবায়ন নির্ভর করবে। শিক্ষা মন্ত্রণালয় প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে। তবে বাজেটের বাইরে তো টাকা দেয়া সম্ভব নয়।

স্বাধীনতা শিক্ষক কর্মচারী ফেডারেশনের প্রধান সমন্বয়কারী অধ্যক্ষ মো. শাহজাহান আলম সাজুর জানান, বারবার দাবি করলেও এ বিষয়ে উদ্যোগ নেয়নি মন্ত্রণালয়। এ কারণে ২০১৬ সাল থেকে আন্দোলনে নামেন শিক্ষকরা। এমনকি ২০১৭ সালেও বৈশাখী ভাতা দেয়া হয়নি।

২০১৫ সালে অষ্টম জাতীয় বেতন স্কেল কার্যকর করে সরকার। ওই বেতন স্কেল কার্যকরের পর থেকে সরকারি স্কুল, কলেজ ও মাদ্রাসা শিক্ষকরা ইনক্রিমেন্ট সুবিধা পাচ্ছেন। কিন্তু বেসরকারি স্কুল, কলেজ ও মাদ্রাসার শিক্ষকরা বৈশাখী ভাতা ও পাঁচ শতাংশ ইনক্রিমেন্ট পাচ্ছেন না।

আরো খবর:

প্রধান শিক্ষকদের পদায়ন করবেন শিক্ষা কর্মকর্তা

বৃথা যায়নি কৃষক বাবার কষ্ট, ছেলে এখন বিসিএস ক্যাডার

২৬৬৫ শিক্ষকের জাতীয়করণের গেজেট প্রকাশ

জেডএইচ/

  • সর্বশেষ
  • পঠিত