ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৩ মিনিট আগে
শিরোনাম

এমপিও হাতছাড়া হলো রংপুর অঞ্চলের ১৩৮৪ শিক্ষকের

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২৩ মার্চ ২০১৮, ১৯:৫৮

এমপিও হাতছাড়া হলো রংপুর অঞ্চলের ১৩৮৪ শিক্ষকের

শেষ পর্যন্ত বঞ্চিতই হতে হলো রংপুর অঞ্চলের নন-এমপিও এক হাজার ৩৮৪ জন শিক্ষককে। সরকারি আদেশ থাকলেও তালিকাভুক্ত এই শিক্ষকরা মার্চ মাসের বিশেষ এমপিও পেলেন না। উপ-পরিচালকের উদাসীনতার কারণেই বাদ পড়েছেন বলে অভিযোগ করেছেন বঞ্চিত শিক্ষকরা।

এ বিষয়ে মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের পরিচালক (মাধ্যমিক) অধ্যাপক আব্দুল মান্নান জানান, বিষয়টি খতিয়ে দেখা হবে। যদি গাফিলতির কারণে ফাইল আটকে থাকে, তাহলে সংশ্লিষ্ট কর্মকর্তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

শিক্ষা মন্ত্রণালয়ের সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, ক্ষুব্ধ প্রায় দেড় হাজার শিক্ষকের পক্ষে গত সোমবার মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব বরাবর একটি আবেদন করেন গাইবান্ধা জেলার পলাশবাড়ি উপজেলার ফকিরহাট স্মৃতিসৌধ স্কুল অ্যান্ড কলেজের শিক্ষক মতলুবুর রহমান পলাশ।

তিনি বলেন, গত ৪ মার্চ থেকে ১৮ মার্চ পর্যন্ত ফাইল নিষ্পত্তি করতে সময় বেঁধে দেয় সরকার। এরপর আবার দুইদিন সময় বাড়িয়ে দেয়া হয়। তারপরেও ফাইল যাচাই-বাছাই করার নামে আটকে দেন উপ-পরিচালক। দুই দিনে মাত্র ৪২টি ফাইল ছেড়েছেন তিনি। বাকি এক হাজার ৩৮৪ জন শিক্ষকের ফাইল আটকে দিয়েছেন। এখন নিজে অবহেলার অভিযোগ থেকে বাঁচতে এই ফাইলগুলো হয়তো বাতিল করবেন।

মতলুবুর রহমান পলাশ জানান, মার্চের এই বিশেষ এমপিও না পেয়ে শিক্ষকরা হয়তো চার মাস বেতন হারালেন। জুন মাসের আগে আর এমপিওভুক্তির সুযোগ নেই। তারপরও বিশেষ এমপিও নিয়মিত এমপিও এর সঙ্গে সরকার নাও দিতে পারে।

মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের যুগ্ম সচিব (মাধ্যমিক) সালমা জাহান বলেন, অভিযোগ পাওয়ার পরপরই রংপুরের অঞ্চলিক পরিচালককের কাছে জবাব চাওয়া হয়েছে। আগামী সাত দিনের মধ্যে ব্যাখ্যা দিতে নির্দেশ দেয়া হয়েছে।

এসআইএস/

  • সর্বশেষ
  • পঠিত