ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ২১ মিনিট আগে
শিরোনাম

কোটা সংস্কার আন্দোলন

শাটল ট্রেন আটকে দিয়েছে চবি শিক্ষার্থীরা

  চবি প্রতিনিধি

প্রকাশ : ১১ এপ্রিল ২০১৮, ১১:২১

শাটল ট্রেন আটকে দিয়েছে চবি শিক্ষার্থীরা

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) শিক্ষার্থীরা বুধবার সকাল থেকে শাটল ট্রেন অবরোধ করে রেখেছেন। শত শত শিক্ষার্থী রেললাইনের ওপর দাঁড়িয়ে কোটা সংস্কারের পক্ষে বিভিন্ন স্লোগান দিচ্ছেন।

বুধবার সকাল সাড়ে আটটার শাটল ট্রেনটি বিশ্ববিদ্যালয়ে যাওয়ার পর এটি অবরোধ করেন কোটা সংস্কারের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীরা। বিশ্ববিদ্যালয় থেকে শাটলটি ফিরে না আসায় নগরী থেকে আর কোনো ট্রেন বিশ্ববিদ্যালয়ে যেতে পারছে না।

ষোলশহর রেল স্টেশনের মাস্টার সাহাব উদ্দিন বিষয়টি নিশ্চিত করে বলেছেন, সাড়ে আটটার শাটল ট্রেন যাওয়ার পর সেটি আর ফিরে আসতে পারেনি। আন্দোলনকারীরা এটি আটকে দিয়েছে। তাই পৌনে ১০টা ও সাড়ে ১০টার শাটল ট্রেন বিশ্ববিদ্যালয়ের উদ্দেশে ছেড়ে যেতে পারছে না।

এদিকে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে ক্লাস বর্জন করেছেন চবি শিক্ষার্থীরা। কোটা আন্দোলনের প্রতি সংহতি প্রকাশ করে ওই বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগ ও ইনস্টিটিউটের শিক্ষার্থীরা ক্লাস বর্জন করে বিক্ষোভ করছেন।

এ সম্পর্কে বিশ্ববিদ্যালয়ের সমন্বয়ক মো. আরজু বলেন, কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে আমরা বিশ্ববিদ্যালয়ের ক্লাস বর্জন করছি। দাবি আদায় না হওয়া পর্যন্ত আমাদের আন্দোলন অব্যাহত থাকবে।

এমএ/

  • সর্বশেষ
  • পঠিত