ঢাকা, শনিবার, ২১ এপ্রিল ২০১৮, ৮ বৈশাখ ১৪২৫ অাপডেট : ১০ মিনিট আগে English

প্রকাশ : ১৫ এপ্রিল ২০১৮, ২১:২৫

প্রিন্ট

চাকরির জন্য গিফট, চাকরিপ্রার্থীকে পুলিশে সোপর্দ

ঢাবি প্রতিনিধি

ঢাকা বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের অধ্যাপক এবং রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. বিশ্বজিৎ ঘোষকে চাকরির জন্য ৯ লাখ টাকা ঘুষ দিতে এসে আটক হয়েছেন কুষ্টিয়ার ইসলামী বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থী।

রোববার সকাল ১১টার দিকে ঢাবির কলাভবনে বিশ্বজিৎ ঘোষের অফিসে উৎকোচ দিতে এসে আটক হওয়া ওই চাকরিপ্রার্থীর নাম ইলিয়াস হোসেন(৩২)।

এই বিষয়ে বিশ্বজিৎ ঘোষ জানান, সে আমার টেবিলে একটা ব্যাগ রেখে বলেন, আপনার জন্য একটা 'গিফট' আছে। ব্যাগের ভেতর কী আছে জানতে চাইলেও না বলায় আমি ব্যাগ খুলে দেখি টাকা। আমি তাকে ধরতে গেলে সে দৌড় দেয়।

তিনি আরও বলেন, পালানোর সময় কলাভবনের কয়েকজন ছাত্র তাকে আটকে আবার আমার অফিসে নিয়ে আসে। আমি তাকে ডিন অফিসে নিয়ে যাই। গুনে দেখা যায়, ব্যাগের ভেতর ৯ লাখ টাকা ছিল। পরে তাকে শাহবাগ থানায় সোপর্দ করা হয়।

জানা গেছে, ইলিয়াসের বাড়ি পাবনা জেলার সুজানগর থানার মধ্যপাড়া ইউনিয়নের মধুপুর গ্রামে। গত ফেব্রুয়ারিতে রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে বিভিন্ন পদে নিয়োগের জন্য বিজ্ঞপ্তি দেয়া হয়। ইলিয়াস ৩টি পদে আবেদন করে। তারপর থেকেই চাকরির জন্য বিভিন্নভাবে চেষ্টা চালিয়ে যাচ্ছেন।

ঘটনার সত্যতা নিশ্চিত করে শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) আবুল হাসান জানান, রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের উপাচার্যকে ঘুষ দিতে এসে একজন আটক হন। খবর পেয়ে পুলিশ তাকে থানায় নিয়ে এসেছে। এখনও কোনো মামলা হয়নি। তবে মামলার প্রস্তুতি চলছে।

এসএস

  • সর্বশেষ
  • পঠিত
  • অালোচিত