ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ৪ মিনিট আগে
শিরোনাম

সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা

নড়াইলে ডিভাইসসহ পরীক্ষার্থী আটক, বহিষ্কার ৫

  নড়াইল প্রতিনিধি

প্রকাশ : ২০ এপ্রিল ২০১৮, ১৫:৫৯

নড়াইলে ডিভাইসসহ পরীক্ষার্থী আটক, বহিষ্কার ৫

নড়াইলে প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা চলাকালে নড়াইল সরকারী মহিলা মহাবিদ্যালয় কেন্দ্র থেকে মোবাইলের ডিভাইসহ সহ দিভাস বিশ্বাস নামে এক পরীক্ষার্থীকে আটক করেছে।

অপর দিকে পরীক্ষা চলাকালে নিয়ম অমান্য করে পরীক্ষা কেন্দ্রে নিজের কাছে মোবাইল রাখায় পাঁচ পরীক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে। এদের মধ্যে নড়াইল ভিক্টোরিয়া কলেজিয়েট উচ্চ বিদ্যালয়ে চারজন এবং নড়াইল সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়ে একজন পরীক্ষার্থী রয়েছে।

জানাগেছে, শুক্রবার (২০ এপ্রিল) সকাল ১০টা থেকে নড়াইলের বিভিন্ন কেন্দ্রে প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা শুরু হয়। এক ঘণ্টা ২০ মিনিটের নৈব্যর্ত্তিক (এমসিকিউ) পরীক্ষা চলাকালে নড়াইল সরকারী মহিলা মহাবিদ্যালয় কেন্দ্রে পরীক্ষা চলাকালে পরীক্ষার্থী দিভাস বিশ্বাসকে একটি মোবাইল সেট ও কানের মধ্যে থাকা একটি ডিভাইস সহ আটক করে। দিভাসের নিকট থেকে জব্দকৃত মোবাইলে পরীক্ষার প্রশ্নের হুবহু উত্তর সম্বলিত একটি ক্ষুদেবার্তা (ম্যাসেজ) পাওয়া যায়। দিভাস মাইজপাড়া ইউনিয়নের পোড়াডাঙ্গা গ্রামের প্রহল্লাদ বিশ্বাসের ছেলে।

পুলিশের কাছে দেওয়া স্বীকারোক্তিতে দিভাস জানান, ২০ হাজার টাকার বিনিময়ে একই ইউনিয়নের সুলয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক বিজন বিশ্বাসের কাছ থেকে ডিভাইসটি নেন। পরীক্ষা শুরুর কিছুক্ষণ পরই প্রশ্নের উত্তর তার মোবাইলে চলে আসে। পুলিশ ঘটনার সাথে জড়িত মূল হোতাকে খুঁজছেন।

অপর দিকে নড়াইল ভিক্টোরিয়া কলেজিয়েট উচ্চ বিদ্যালয় (ভিসি স্কুল) কেন্দ্রে নিয়ম অমান্য করে গোপনে মোবাইল রাখার ঘটনায় চার পরীক্ষার্থীকে বহিষ্কার করা হয়। এরা হলো চামেলী খানম (রোল নং-৬১১৫৪৫১), সুরাইয়া (রোল-৬১১৫৪৮৮), লায়লা আঞ্জুমান তমা (রোল-৬১১৫৪৫২) ও শামীম হোসেন (রোল-৬১১৫৪৭১)।

নড়াইল ভিক্টোরিয়া কলেজিয়েট উচ্চ বিদ্যালয়ে দায়িত্বরত নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ আল-আমিন ওই চার পরীক্ষার্থীকে বহিষ্কার করেন।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক প্রধান শিক্ষক নিমাই চন্দ্র পাল জানান, নির্বাহী ম্যাজিস্ট্রেট এর নির্দেশক্রমে তিনি নোটিশ লিখে পরীক্ষার হলে জানিয়ে দিয়েছেন।

এছাড়া নড়াইল সরকারী উচ্চ বালিকা বিদ্যালয়ে পরীক্ষা চলাকালে মোবাইল রাখায় এক পরীক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে। বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ জাকির হোসেন জানান, বহিষ্কৃত ওই পরীক্ষার্থীর নাম সঙ্গীতা মজুমদার। তার রোল নম্বর-৬১১০৯৫৩। বহিষ্কারের বিষয়টি নোটিশের মাধ্যমে পরীক্ষার কক্ষে জানিয়ে দেওয়া হয়।

নড়াইল জেলা প্রশাসক মোঃ এমদাদুল হক চৌধুরী জানান, সুষ্ঠুভাবে পরীক্ষা সম্পন্নের জন্য ব্যাপক প্রস্তুতি নেয়া হয়েছিল। নির্দেশ অমান্য করে কেন্দ্রে মোবাইল নিয়ে প্রবেশ করায় ৫ জনকে বহিষ্কার করা হয়েছে। এদের বিষয়ে কি করা যায় তা ভেবে দেখা হচ্ছে।

এনএইচ/

  • সর্বশেষ
  • পঠিত