ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৮ মিনিট আগে
শিরোনাম

চতুর্দশ শিক্ষক নিবন্ধন পরীক্ষার ফল যে কোনো সময়

চতুর্দশ শিক্ষক নিবন্ধন পরীক্ষার ফল যে কোনো সময়

চতুর্দশ বেসরকারি শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষার ফল প্রস্তুত হয়েছে। সোমবার দুপুরে টেলিটক কর্তৃপক্ষের সঙ্গে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের এক বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকসূত্রে খবর, নিবন্ধন কর্তৃপক্ষের চেয়ারম্যানের নির্দেশ পাওয়া মাত্রই ফলাফল প্রকাশিত হবে। উত্তীর্ণদের মোবাইলে চলে যাবে একটি এসএমএস।

সোমবার সকালে মন্ত্রণালয়ের একধিক কর্মকর্তা জানান, ফলাফল প্রস্তুত করা হয়েছে। আজ অথবা কাল প্রকাশ করা হতে পারে।

তবে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান এ এম এম আজহার বলেন, নিবন্ধন পরীক্ষার ফলাফল চূড়ান্ত। চলতি সপ্তাহেই প্রকাশ করা হবে।

প্রসঙ্গত, গত বছরের ৮ ও ৯ ডিসেম্বর অনুষ্ঠিত হয় লিখিত পরীক্ষা। রংপুর, রাজশাহী, খুলনা, ঢাকা, চট্টগ্রাম, বরিশাল, সিলেট ও ময়মনসিংহ- এ আটটি বিভাগীয় শহরে অনুষ্ঠিত হয় এ লিখিত পরীক্ষা।

গত বছরের ৩১ অক্টোবর চতুর্দশ বেসরকারি শিক্ষক নিবন্ধনের প্রিলি পরীক্ষার ফল প্রকাশ করা হয়। পাসের হার ছিলো ২৬ দশমিক ০২ শতাংশ। বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের (এনটিআরসিএ) নেয়া এ পরীক্ষায় স্কুল পর্যায়ে ৫ লাখ ৩ হাজার ৩৮ জন এবং কলেজ পর্যায়ে ৩ লাখ ৩ হাজার ৬১২ জনসহ মোট ৮ লাখ ৬ হাজার ৬৫০ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করে। এর মধ্যে স্কুল পর্যায়ে ১ লাখ ৪ হাজার ৬৯৪ জন এবং কলেজ পর্যায়ে ১ লাখ ৫ হাজার ১৮১ জনসহ মোট ২ লাখ ৯ হাজার ৮৭৫ জন উত্তীর্ণ হয়।

লিখিত পরীক্ষার ফল জানা যাবে- http://ntrca.teletalk.com.bd ওয়েবসাইট থেকে। এ ছাড়া উত্তীর্ণ প্রার্থীদেরকে এসএমএস-এর মাধ্যমেও ফলাফল জানিয়ে দেয়া হবে।

উল্লেখ্য, নতুন বিধান অনুযায়ী বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে এন্ট্রি লেভেলে শিক্ষক নিয়োগের লক্ষ্যে প্রার্থী বাছাইয়ের দায়িত্বে নিয়োজিত এনটিআরসিএ। অধ্যক্ষ, প্রধান শিক্ষকসহ অন্যান্য পদে নিয়োগের ক্ষমতা প্রতিষ্ঠান পরিচালনা কমিটির হাতে।

এসএস

  • সর্বশেষ
  • পঠিত