ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ মিনিট আগে
শিরোনাম

শিক্ষার্থীদের হাতে আটকে গেল ভর্তি জালিয়াতিদের পরীক্ষা

শিক্ষার্থীদের হাতে আটকে গেল ভর্তি জালিয়াতিদের পরীক্ষা

ভর্তি জালিয়াতিতে অভিযুক্ত পাঁচজনের পরীক্ষা আটকে দিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। বুধবার সমাজকল্যাণ ও গবেষণা ইনস্টিটিউটে এ ঘটনা ঘটে।

বিভাগ সূত্রে জানা যায়, সমাজকল্যাণ ইনস্টিটিউটের তৃতীয় বর্ষের ৫০২ নম্বর 'রুরাল অ্যান্ড আরবান ডেভেলপমেন্ট ইন বাংলাদেশ' কোর্সের মিড টার্ম পরীক্ষা ছিল বুধবার। সকাল ১০টায় শিক্ষার্থীরা পরীক্ষা দেয়ার জন্য নিজ নিজ আসনে বসেন। এ সময় শিক্ষার্থীরা ভর্তি জালিয়াতিতে অভিযুক্তদের সঙ্গে পরীক্ষা না দেয়ার সিদ্ধান্ত নেন। তারা এক হয়ে পরীক্ষার দায়িত্বে থাকা শিক্ষকের কাছে গিয়ে এই সিদ্ধান্ত জানান। তখন কর্তৃপক্ষ অভিযুক্তদের ছাড়াই ওই কোর্সের পরীক্ষা গ্রহণ করে।

আরো খবর: জবির ভর্তি পরীক্ষায় পরিবর্তন

সমাজকল্যাণ ও গবেষণা ইনস্টিটিউটের পরিচালক অধ্যাপক ড. তানিয়া রহমান বলেন, ভর্তি জালিয়াতিতে অভিযুক্তদের সঙ্গে অন্য শিক্ষার্থীরা পরীক্ষা দিতে অস্বীকৃতি জানানোয় আমরা অভিযুক্তদের ছাড়াই পরীক্ষা নিই। তাদের বিরুদ্ধে কী ব্যবস্থা নেয়া হবে জানতে উপাচার্য, রেজিস্ট্রারের কাছে আমরা চিঠি দিয়েছি।

উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান বলেন, ভর্তি জালিয়াতির প্রমাণ পেলে আমরা বিশ্ববিদ্যালয় প্রশাসন থেকে কঠোর ব্যবস্থা নিই।

জেডএইচ/

  • সর্বশেষ
  • পঠিত