ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ৯ মিনিট আগে
শিরোনাম

‘শিক্ষামন্ত্রীর বয়স হয়েছে, সব মনে থাকা সম্ভব নয়’

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ০৭ মে ২০১৮, ২০:৪৯  
আপডেট :
 ০৭ মে ২০১৮, ২০:৫৫

‘শিক্ষামন্ত্রীর বয়স হয়েছে, সব মনে থাকা সম্ভব নয়’

শিক্ষামন্ত্রীর বয়স হয়েছে, সব মনে থাকা সম্ভব নয় বলে মন্তব্য করেছেন নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান মোহাম্মদ শাহজাহান। ওই বিশ্ববিদ্যালয়ের সমাবর্তনে রাষ্ট্রপতির না যাওয়া নিয়ে একটি টেলিভিশন চ্যানেলকে দেয়া শিক্ষামন্ত্রীর বক্তব্যের পরিপ্রেক্ষিতে তিনি একথা বলেন।

সোমবার এক সংবাদ সম্মেলনে শাহজাহান বলেন, 'উনি (শিক্ষামন্ত্রী) অসতর্কতামূলকভাবে বলেছেন হয়ত। উনারও বয়স হয়েছে, সবকিছু মনে থাকা সম্ভব নয়।'

সম্প্রতি মাছরাঙ্গা টেলিভিশনের বিশেষ অনুষ্ঠান অনুসন্ধানে ‘নর্থ সাউথে নয়ছয়’ পর্বে দেয়া সাক্ষাৎকারে শিক্ষার্থীদের টিউশন ফির টাকা খরচ ও জমি কেনায় অনিয়ম নিয়ে শিক্ষামন্ত্রী নাহিদ বলেন, 'ওই দিক থেকে যেন আমাদের শিক্ষার্থীদের স্বার্থটা রক্ষা হয়। আমরা ওদের (নর্থ সাউথ বিশ্ববিদ্যালয় প্রশাসন) ব্যাপারে স্ট্রং'।

মন্ত্রী আরও বলেন, 'যেমন, ওখানে আমাদের চ্যান্সেলর যান না, রাষ্ট্রপতি যান না। এটাও একটি সিগন্যাল। ওখানে তারা যত বড় ক্ষমতাবান হোক, রাষ্ট্রপতি যাচ্ছেন না। তারা সঠিক পথে চললে এই সম্মান তারা পাবেন'।

২০১৪ ও ২০১৬ সালে নর্থ সাউথের সমাবর্তনে রাষ্ট্রপতির উপস্থিত থাকার কথা তুলে ধরে ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান বলেন, 'আমাদের ধারণা শিক্ষামন্ত্রী সাহেব ব্যস্ত মানুষ, বিভিন্ন রকম কাজে হয়ত ব্যস্ত থাকেন। উনার হয়ত খেয়াল নাই, উনি নিজেই এখানে উপস্থিত ছিলেন, বিশেষ অতিথি ছিলেন। এখন হয়ত উনার মনে পড়বে'।

সংবাদ সম্মেলনে নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক আতিকুল ইসলাম ছাড়াও ট্রাস্টি বোর্ডের কয়েকজন সদস্য উপস্থিত ছিলেন।

এনএইচ/

  • সর্বশেষ
  • পঠিত