ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ১১ মিনিট আগে
শিরোনাম

বঙ্গবন্ধু-১ স্যাটেলাইট উৎক্ষেপণে ছাত্রলীগের আনন্দ মিছিল

  ঢাবি প্রতিনিধি

প্রকাশ : ১৩ মে ২০১৮, ১৫:৪৩

বঙ্গবন্ধু-১ স্যাটেলাইট উৎক্ষেপণে ছাত্রলীগের আনন্দ মিছিল

বিশ্বের ৫৭তম দেশ হিসেবে স্যাটেলাইট বঙ্গবন্ধু-১ উৎক্ষেপণ করায় প্রধানমন্ত্রীকে অভিনন্দন জানিয়ে আনন্দ মিছিল করেছে বাংলাদেশ ছাত্রলীগ।

রোববার দুপুর ১২টার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) মধুর ক্যান্টিন থেকে এ র‌্যালি বের করা হয়। ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি সাইফুর রহমান সোহাগ ও সাধারণ সম্পাদক এসএম জাকির হোসাইন র‌্যালিতে নেতৃত্ব দেন।

র‌্যালিটি বিশ্ববিদ্যালয়ের কলাভবন, কেন্দ্রীয় গ্রন্থাগার চত্ত্বর, কেন্দ্রীয় মসজিদ হয়ে টিএসসি রাজু ভাস্কর্যে সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে শেষ হয়।

এসময় উপস্থিত ছিলেন ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি হাবিবুর রহমান সুমন, সাংগঠনিক সম্পাদক মোবারক হোসাইন, আইন বিষয়ক সম্পাদক আল নাহিয়ান খান জয়, কর্মসূচী ও পরিকল্পনা বিষয়ক সম্পাদক রাকিব হোসেন, সহ-সম্পাদক পিয়াল হাসান প্রমুখ।

সমাবেশে সাইফুর রহমান সোহাগ বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমরা স্থলসীমা এবং সমুদ্রসীমা বিজয় করেছি। সর্বশেষ আমরা আকাশ পথে বিজয় অর্জন করেছি। বঙ্গবন্ধু-১ স্যাটেলাইট উৎক্ষেপণ হয়েছে এজন্য বাংলাদেশ আরও একধাপ এগিয়ে গেছে। এই স্যাটেলাইটের জন্য প্রতিবছর প্রচুর টাকা ব্যয় হত। সেই ১৪ মিলিয়ন মার্কিন ডলার আর ব্যয় হবে না। উল্টো এর চেয়ে বেশি টাকা আয় হবে। টেলিযোগাযোগ ও সম্প্রচারের ক্ষেত্রে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। বঙ্গবন্ধু স্যাটেলাইটের জন্য বাংলাদেশের মানুষ আরো সুযোগ-সুবিধা পাবে।

জাকির হোসাইন বলেন, সোনার বাংলা গড়তে প্রধানমন্ত্রী এক একটি ধাপ পার করছেন। এরই ধারাবাহিকতায় বঙ্গবন্ধু-১ স্যাটেলাইট উৎক্ষেপণ হয়েছে। তার নেতৃত্বে বাংলাদেশ বর্তমানে উন্নয়নের জোয়ারে ভাসছে। সামনে আরো বেশি উন্নয়নের জোয়ারে ভাসবে। ছাত্র সমাজের পক্ষ থেকে তাই প্রধানমন্ত্রীকে আমরা অভিনন্দন জানাই।

এসএস

  • সর্বশেষ
  • পঠিত