ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ১২ মিনিট আগে
শিরোনাম

‘ক্যাম্পাসে আমরা নিরাপদ নই’

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ১৬ জুলাই ২০১৮, ১৫:৫৬  
আপডেট :
 ১৬ জুলাই ২০১৮, ১৬:০৪

‘ক্যাম্পাসে আমরা নিরাপদ নই’

সহপাঠীর হাত ধরার কারণে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের দুই শিক্ষার্থীকে মারধরের ঘটনায় মানববন্ধন করেছেন বিভাগটির শিক্ষক-শিক্ষার্থীরা। সোমবার সকালে বিশ্ববিদ্যালয়ের সমাজ বিজ্ঞান অনুষদের সামনে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধন থেকে হামলাকারীদেরকে দ্রুত বিচারের আওতায় আনার দাবি জানান তারা।

অর্থনীতি বিভাগের শিক্ষক অধ্যাপক এম এম আকাশ বলেন, শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের প্রাণ। বিশ্ববিদ্যালয়ই সবচেয়ে নিরাপদ স্থান শিক্ষার্থীদের জন্য। অথচ এ বিশ্ববিদ্যালয়েই শিক্ষার্থীরা হামলার শিকার হচ্ছে।

হামলার শিকার দুই শিক্ষার্থী আসাদুজ্জামান আসাদ ও রোকেয়া গাজী লিনাও মানববন্ধনে উপস্থিত ছিলেন। তারা জানান, অন্যায়ভাবে তাদের ওপর হামলা হয়েছে।

মানসিকভাবে ভেঙে পড়েছেন উল্লেখ করে আসাদ ও লিনা বলেন, হামলার পর থেকে আমরা মানসিকভাবে অসুস্থ হয়ে পড়েছি। আমাদের ক্যাম্পাসে আমরা নিরাপদ নই। আমরা বিচার চাই।

মানববন্ধনে আরও বক্তব্য রাখেন অর্থনীতি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক মুহাম্মদ শফিকুজ্জামান। এসময় অধ্যাপক ড. সেলিম রায়হানসহ বিভাগের অন্তত শতাধিক শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

ভুক্তভোগীরা জানান, ১৪ জুলাই বিকালে আসাদ এবং লীনা কার্জন হলে যাওয়ার জন্য বিশ্ববিদ্যালয়ের রেজিস্টার ভবনের সামনে রিকশার জন্য অপেক্ষা করছিলেন। এসময় ১০-১২জন ছাত্র তাদের সামনে এসে দাঁড়ায়। তারা ওই দুই শিক্ষার্থীর কাছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী কিনা তা জানতে চান ও প্রমাণস্বরুপ আইডি কার্ড দেখাতে বলে। তারা তাদের আইডি কার্ড দেখায়। তা সত্ত্বেও একাধিক শিক্ষার্থী আসাদুজ্জামানকে মারধর করে। এসময় তার সঙ্গে থাকা লীনা তাকে রক্ষা করতে গেলে তাকেও মারধর করা হয়।

ভুক্তভোগী আসাদুজ্জামান এবং লীনা বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী। অভিযুক্তরা ঢাবির মাস্টার’দা সূর্যসেন হলের প্রথম ও দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী এবং হল শাখা ছাত্রলীগের কর্মী।

এদিকে মারধর করার ঘটনায় জড়িত অভিযোগে ঢাবি তিন শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কার করে বিশ্ববিদ্যালয় প্রশাসন। বহিষ্কৃতরা হলেন, সিফাত উল্লাহ সিফাত, আলে ইমরান পলাশ ও মাহমুদুর রহমান। তারা তিন জনই সূর্যসেন হলের শিক্ষার্থী।

জেডএইচ/

  • সর্বশেষ
  • পঠিত