ঢাকা, সোমবার, ২০ আগস্ট ২০১৮, ৫ ভাদ্র ১৪২৫ অাপডেট : ৪ মিনিট আগে English

প্রকাশ : ১৬ জুলাই ২০১৮, ২২:০৫

প্রিন্ট

অক্টোবরের মধ্যে শিক্ষক নিয়োগ কার্যক্রম শেষ

অক্টোবরের মধ্যে শিক্ষক নিয়োগ কার্যক্রম শেষ
নিজস্ব প্রতিবেদক

সরকারি প্রাথমিক বিদ্যালয়ের রাজস্ব খাতভুক্ত ‘সহকারী শিক্ষক নিয়োগ-২০১৪’ মৌখিক পরীক্ষার সময় ঠিক করা হয়েছে। ২৯ জুলাই মৌখিক পরীক্ষা শুরু হবে। শেষ হবে ১০ আগস্ট। এরপর পরবর্তী দুই মাসের মধ্যে চূড়ান্ত ফলাফল প্রকাশ করে অক্টোবরের মধ্যে নিয়োগ কার্যক্রম শেষ করা হবে।

 

প্রাথমিক শিক্ষা অধিদফতর (ডিপিই) সূত্র জানায়, ২৯ জুলাই থেকে মৌখিক পরীক্ষা শুরু হবে। আগস্টের মধ্যে মৌখিক পরীক্ষা শেষ হবে। দেশের ৬১ জেলার মৌখিক পরীক্ষার জন্য জেলা প্রশাসকের সমন্বয়ে ৬১টি আলাদা ভাইবা কমিটি গঠন করা হয়েছে। 

 

সব প্রার্থীর মোবাইলে এসএমএসের মাধ্যমে মৌখিক পরীক্ষার সময় জানিয়ে দেয়া হবে। এ সময়ের মধ্যে বাকি তিন জেলাও (পার্বত্য তিন অঞ্চল) স্থানীয়ভাবে মৌখিক পরীক্ষা ও নিয়োগ কার্যক্রম পরিচালিত হবে।

 

বিষয়টি নিশ্চিত করে ডিপিই’র মহাপরিচালক আবু হেনা মোস্তফা কামাল বলেন, শিক্ষক নিয়োগের মৌখিক পরীক্ষার সময় নির্ধারণ করা হয়েছে। ২০ নম্বরে মৌখিক পরীক্ষা হবে। তার মধ্যে ৫ নম্বর একাডেমিক সনদে দেয়া হবে, বাকি ১৫ নম্বর কমিটির সদস্যরা মূল্যায়ন করবেন।

আরো খবর: নিয়োগ বাণিজ্যের অডিও ফাঁস: দুই শিক্ষকের বিরুদ্ধে অ্যাকশান

‘সহকারী শিক্ষক নিয়োগ ২০১৪’ লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীর সংখ্যা ২৯ হাজার ৫৫৫ জন। এই তালিকা প্রকাশ করার পর  প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় এক বিজ্ঞপ্তিতে জানায়, উত্তীর্ণ প্রার্থীদের অনলাইনে আবেদনের আপলোডকৃত ছবি, আবেদনের কপি, নাগরিকত্বের সনদ, লিখিত পরীক্ষার প্রবেশপত্রসহ বিভিন্ন কোটায় অংশগ্রহণকারীদের সনদ ও অন্যান্য প্রয়োজনীয় কাগজপত্রের অনুলিপি কমপক্ষে নবম গ্রেডের গেজেটেড কর্মকর্তার মাধ্যমে সত্যায়িত করতে হবে। এরপর এসব নিয়ে ১৮ জুলাইয়ের মধ্যে নিজ নিজ জেলায় জেলা প্রাথমিক শিক্ষা অফিসে জমা দিয়ে প্রাপ্তি স্বীকারপত্র সংগ্রহ করতে হবে।

 

এছাড়া সনদ ও প্রয়োজনীয় কাগজপত্রের সত্যায়িত ফটোকপি জমা দেয়ার সময় মূল কপি জেলা প্রাথমিক শিক্ষা অফিসারকে দেখাতে হবে। আর মৌখিক পরীক্ষা বোর্ডে প্রদর্শনের জন্য সকল মূল সনদ, প্রাপ্তি স্বীকারপত্র ও অন্যান্য কাগজপত্রের মূল কপি প্রার্থীকে সঙ্গে আনতে হবে।

 

জেডএইচ/

  • সর্বশেষ
  • পঠিত
  • অালোচিত