ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ৪ মিনিট আগে
শিরোনাম

বাকৃবি’তে অগ্নিকাণ্ড: পৃথক দুটি তদন্ত কমিটি গঠন

  ময়মনসিংহ প্রতিনিধি

প্রকাশ : ২২ জুলাই ২০১৮, ১৫:২৯

বাকৃবি’তে অগ্নিকাণ্ড: পৃথক দুটি তদন্ত কমিটি গঠন

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের ৫৭তম বর্ষপূর্তি অনুষ্ঠানের মঞ্চ ও প্যান্ডেল আগুনে পুড়ে যাওয়ার কারণ খতিয়ে দেখতে রোববার পুলিশ ও জেলা প্রশাসনের পক্ষ থেকে পৃথক দুটি তদন্ত কমিটি গঠন করা হয়। এছাড়া বিশ্ববিদ্যালয় প্রশাসনেরও একটি কমিটি গঠন করার কথা রয়েছে।

জেলা প্রশাসক ড. সুভাষ চন্দ্র বিশ্বাস জানান, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. নায়েরুজ্জামানকে প্রধান করে ৫ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটিকে ৫ কার্যদিবসের মধ্যে রিপোর্ট দিতে বলা হয়েছে।

অন্যদিকে ময়মনসিংহ জেলা পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম সাংবাদিকদের জানান, অগ্নিকাণ্ডের ঘটনা তদন্তে তিন সদস্য বিশিষ্ট একটি কমিটি গঠন করা হয়েছে। এ তদন্ত কমিটির প্রধান হচ্ছেন- পুলিশের ময়মনসিংহ রেঞ্জের অতিরিক্ত ডিআইজি ড. আক্কাছ উদ্দিন ভূঞা। তাদের তিন কার্যদিবসের মধ্যে তদন্ত রিপোর্ট জমা দেওয়ার কথা বলা হয়েছে।

এর আগে, শনিবার (২১ জুলাই) দিবাগত রাত ১১টা ৫০ মিনিটের দিকে আগুনের সূত্রপাত হয়। রাত সাড়ে ১২টার দিকে ময়মনসিংহ ফায়ার সার্ভিসের ৭টি ইউনিটের প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে।

ময়মনসিংহ ফায়ার সার্ভিসের কন্ট্রোল রুমের ফায়ারম্যান আব্দুল হালিম জানান, দ্রুত আগুন ছড়িয়ে পুরো মঞ্চসহ প্যান্ডেলের সবকিছু পুড়ে গেছে। রাত ১১টা ৫০ মিনিটের দিকে প্যান্ডেলে আকস্মিকভাবে আগুন লাগে। আগুনে প্রায় সাড়ে চার হাজার মানুষের জন্য রাখা চেয়ার-টেবিল, চারটি এলইডি স্ক্রিন বক্স পুড়ে গেছে।

ডিপি/

  • সর্বশেষ
  • পঠিত