ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৬ মিনিট আগে
শিরোনাম

৩৭তম বিসিএসে নন ক্যাডারে প্রার্থী নিয়োগের উদ্যোগ

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২৪ জুলাই ২০১৮, ১৫:১২

৩৭তম বিসিএসে নন ক্যাডারে প্রার্থী নিয়োগের উদ্যোগ

৩৭তম বিসিএসে নন ক্যাডার তালিকা থেকে প্রার্থীদের নিয়োগের উদ্যোগ নিয়েছে বাংলাদেশ সরকারি কর্ম কমিশন (পিএসসি)। এ জন্য বিভিন্ন মন্ত্রণালয়ে শূন্য পদের চাহিদা চেয়ে চিঠি পাঠিয়েছে পিএসসি। মন্ত্রণালয়গুলো ৩০ জুলাইয়ের মধ্যে শূন্য পদের তালিকা পিএসসিতে পাঠাতে পারবে।

পিএসসি সূত্রে জানা যায়, ৩৭তম বিসিএসে ৩ হাজার ৪৫৪ জনকে নন ক্যাডারে অপেক্ষমাণ রাখা হয়েছে। পদ পাওয়া সাপেক্ষে তাদের নিয়োগ দেওয়া হবে।

নন ক্যাডারদের নিয়োগ দিতে ৩৭তম বিসিএসের ফলাফল ঘোষণার পর পিএসসি বিভিন্ন মন্ত্রণালয়ে প্রথম ও দ্বিতীয় শ্রেণির তালিকা চেয়ে চিঠি দেয়। সেই তালিকা পেয়ে বেশ কিছু মন্ত্রণালয় এরই মধ্যে পিএসসিতে শূন্য পদের তালিকা দেওয়া শুরু করেছে। ৩০ জুলাই তালিকা পাঠানোর শেষ দিন নির্ধারণ করেছে পিএসসি। এরপর শূন্য পদের সংখ্যার হিসেব জানা যাবে।

প্রসঙ্গত, গত বছরের ১১ ফেব্রুয়ারি ৩৭তম বিসিএসের লিখিত পরীক্ষা শুরু হয়। শেষ হয় গত বছরের ২৩ মে। এরপর গত ১২ জুন ১৩১৪ জনকে ক্যাডার হিসেবে সুপারিশ করে চূড়ান্ত ফলাফল প্রকাশ করে পিএসসি। এতে সাধারণ ক্যাডার হয়েছেন ৪৬৫ জন, সহকারী সার্জন হয়েছেন ২৭২ জন, ডেন্টাল সার্জন হয়েছেন ৫১ জন। অন্যান্য কারিগরিতে ক্যাডার হয়েছেন ৩১৬ জন এবং শিক্ষা ক্যাডার হয়েছেন ২১০ জন।

ডিপি/

  • সর্বশেষ
  • পঠিত