ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ২৪ মিনিট আগে
শিরোনাম

সরকারিকরণ

আরও ৪টি শিক্ষা প্রতিষ্ঠানের তথ্য অর্থ মন্ত্রণালয়ে

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ১৫ আগস্ট ২০১৮, ১২:১৭  
আপডেট :
 ১৫ আগস্ট ২০১৮, ১২:১৯

আরও ৪টি শিক্ষা প্রতিষ্ঠানের তথ্য অর্থ মন্ত্রণালয়ে

সরকারিকরণের তালিকাভুক্ত চারটি শিক্ষা প্রতিষ্ঠানের তথ্য অর্থ মন্ত্রণালয়ে পাঠিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের ব্যয় নিয়ন্ত্রণ অধিশাখা-৩ থেকে সরকারিকরণে আর্থিক সম্মতি দিতে চারটি কলেজের মামলার সর্বশেষ তথ্য চাওয়া হয় শিক্ষা মন্ত্রণালয়ের কাছে। গত সোমবার (১৩ আগস্ট) শিক্ষা মন্ত্রণালয়ের উপসচিব নাছিমা খানম স্বাক্ষরিত এ সংক্রান্ত একটি চিঠি অর্থ মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে।

কলেজ চারটি হলো- হবিগঞ্জের লাখাই উপজেলার লাখাই মুক্তিযোদ্ধা ডিগ্রি কলেজ, পিরোজপুরের ইন্দুরকানী উপজেলার ইন্দুরকানী ডিগ্রি কলেজ, বগুড়ার শাহজাহানপুর উপজেলার কামার উদ্দিন ইসলামিয়া কলেজ এবং জয়পুরহাটের আক্কেলপুর উপজেলার আক্কেলপুর মুজিবর রহমান কলেজ।

কলেজেগুলোর মধ্যে ৩ কলেজের বিরুদ্ধে কোনো মামলা নেই এই মর্মে তথ্য, অর্থ মন্ত্রণালয়ে পাঠালেও বগুড়ার শাহজাহনপুর উপজেলার কামার উদ্দিন ইসলামিয়া কলেজের বিরুদ্ধে মামলা বিচারাধীন রয়েছে বলে জানিয়েছে শিক্ষা মন্ত্রণালয়।

খোঁজ নিয়ে জানা যায়, বগুড়ার শাহজাহনপুর উপজেলার কামার উদ্দিন ইসলামিয়া কলেজের বিরুদ্ধে একটি রিট পিটিশন রয়েছে। যার নং-৩৪৫৮/২০১৮। শিক্ষা মন্ত্রণালয়ে এ রিট পিটিশনের জবাব পাঠানো হয়নি।

ডিপি/

  • সর্বশেষ
  • পঠিত