ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১ আপডেট : ৫ মিনিট আগে
শিরোনাম

নির্বাচনের আগেই ইনক্রিমেন্ট ও বৈশাখী ভাতার দাবি শিক্ষকদের

নির্বাচনের আগেই ইনক্রিমেন্ট ও বৈশাখী ভাতার দাবি শিক্ষকদের

বেসরকারি শিক্ষক-কর্মচারীদের ৫ শতাংশ ইনক্রিমেন্ট ও বৈশাখী ভাতা অবিলম্বে কার্যকর করার দাবিতে বুধবার ( ৫ সেপ্টেম্বর) রাজধানীসহ দেশের সব জেলা সদরে মানববন্ধন কর্মসূচি পালন করেছে স্বাধীনতা শিক্ষক পরিষদ। কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে বুধবার সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে এ মানববন্ধন করা হয়।

এতে বক্তব্য রাখেন শিক্ষক নেতা অধ্যক্ষ শরীফ আহমেদ সাদী, অধ্যক্ষ মোঃ শাহজাহান আলম সাজু, মোঃ সাইদুর রহমান পান্না, অধ্যক্ষ মোশাররফ হোসেন, উপাধ্যক্ষ আ ন ম শাহীন, ডক্টর আবুবকর সিদ্দিক, আব্দুল্লাহ আল মামুন, এ কে এম উবায়দুল্লাহ, খন্দকার মাহমুদ হোসেন, অধ্যক্ষ সলিম উল্লাহ সেলিম, মুজিবুর রহমান বাবুল প্রমুখ।

বক্তারা বেসরকারি শিক্ষক-কর্মচারীদের ৫ শতাংশ ইনক্রিমেন্ট ও বৈশাখী ভাতা প্রদানের দাবি জানান।

অধ্যক্ষ শাহজাহান আলম সাজু বলেন, বর্তমান সরকারের শাসন আমলে শিক্ষা ক্ষেত্রে অনেক উন্নয়ন সাধিত হয়েছে। এর মধ্যে শিক্ষানীতি প্রণয়ন, শিক্ষকদের ২০ শতাংশ মহার্ঘ ভাতা প্রদান, জাতীয় বেতন স্কেলে অন্তর্ভুক্ত, কল্যাণ ও অবসর বোর্ডের জন্য ৮৫০ কোটি টাকা বিশেষ বরাদ্দ, বাড়ি ভাড়া, মেডিক্যাল ভাতা বৃদ্ধি, ১৬২৪ প্রতিষ্ঠান এমপিওভুক্তির প্রক্রিয়া চলছে। তথাপিও বেসরকারি শিক্ষক-কর্মচারীদের ৫ শতাংশ ইনক্রিমেন্ট, বৈশাখী ভাতা না পাওয়ায় সাধারণ শিক্ষক-কর্মচারীরা ক্ষুব্ধ। এ ব্যাপারে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুদৃষ্টি কামনা করে শাহজাহান আলম সাজু আগামি নির্বাচনের আগেই ৫ শতাংশ ইনক্রিমেন্ট ও বৈশাখী ভাতা প্রদানের দাবি জানান।

  • সর্বশেষ
  • পঠিত