ঢাকা, বুধবার, ১৪ নভেম্বর ২০১৮, ৩০ কার্তিক ১৪২৫ অাপডেট : ১ ঘন্টা আগে English

প্রকাশ : ১২ সেপ্টেম্বর ২০১৮, ১৯:০৭

প্রিন্ট

সরকারের বর্তমান মেয়াদেই জাতীয়করণ চান শিক্ষকরা

সরকারের বর্তমান মেয়াদেই জাতীয়করণ চান শিক্ষকরা
নিজস্ব প্রতিবেদক

বকেয়া সহ ৫% ইনক্রিমেন্ট ও বৈশাখী ভাতার দাবিতে বুধবার প্রধানমন্ত্রীর কাছে স্মারকলিপি দিয়েছে বাংলাদেশ শিক্ষক সমিতি।

বাংলাদেশ শিক্ষক সমিতি ও এমপিওভুক্ত শিক্ষাপ্রতিষ্ঠান জাতীয়করণ লিঁয়াজো ফোরামের পক্ষ থেকে বর্তমান প্রধানমন্ত্রীর কাছে স্মারক লিপি দেয়া সহ রাষ্ট্রপতিকে শিক্ষক সমাজের ন্যায্য দাবি চলতি সরকারের আমলেই দ্রুত বাস্তবায়নে কার্যকরি পদক্ষেপ নিতে বিশেষ সাক্ষাৎকারের জন্য আবেদন পত্র দেন।

একই সাথে বাংলাদেশ শিক্ষক সমিতির কেন্দ্রীয় সভাপতি এবং এমপিওভুক্ত শিক্ষাপ্রতিষ্ঠান জাতীয়করণ লিঁয়াজো ফোরামের মুখপাত্র নজরুল ইসলাম রনির নেতৃত্বে শিক্ষক সমাজের বিশেষ প্রতিনিধি দল শিক্ষকদের বহুপ্রত্যাশিত ৫% ইনক্রিমেন্ট এবং বকেয়া সহ বৈশাখী ভাতা প্রদান ও এমপিওভুক্ত শিক্ষাপ্রতিষ্ঠানগুলোকে বর্তমান সরকারের মেয়াদেই জাতীয়করণ করার জোর দাবি জানান।

স্মারকলিপিতে শিক্ষকদের বেতন বৈষম্য ও বঞ্চনার কথা এবং প্রতিষ্ঠানের আয় রাষ্ট্রীয় কোষাগারে ফেরত নিয়ে শিক্ষাপ্রতিষ্ঠান জাতীয়করণ করার প্রস্তাবনা তুলে ধরে শিক্ষক নেতৃবৃন্দ বলেন, এমপিওভুক্ত শিক্ষাপ্রতিষ্ঠান জাতীয়করণ হলে বর্তমান সরকারের জনপ্রিয়তা আরো বাড়বে এবং শিক্ষার গুণগত মান বৃদ্ধি পাবে।

বাংলাদেশ শিক্ষক সমিতির সভাপতি নজরুল ইসলাম রনি এক প্রেসবিজ্ঞপ্তিতে জানান, শিক্ষাপ্রতিষ্ঠান জাতীয়করণসহ শিক্ষক সমাজের ন্যায্য দাবি আগামী ২০ সেপ্টেম্বরের মধ্যে বাস্তবায়ন না হলে ২৭ সেপ্টেম্বর জাতীয় প্রেসক্লাবের সামনে শিক্ষক সমাবেশ থেকে পরবর্তীতে শিক্ষামন্ত্রণালয় ও শিক্ষাভবন ঘেরাও করা হবে।

অবিলম্বে শিক্ষক সমাজের প্রত্যাশিত দাবীসমূহ মেনে নিতে মাননীয় প্রধানমন্ত্রীর আশু হন্তক্ষেপ কামনা করেন শিক্ষক নেতারা।

বিবৃতিতে আরো স্বাক্ষর করেন, বাংলাদেশ শিক্ষক সমিতির সহ-সভাপতি মো. আমির হোসেন, বাংলাদেশ শিক্ষক সমিতির মহাসচিব মো. রবিউল আলম, প্রচার সচিব মো. ফজলুর রহমান, যুগ্ম-মহাসচিব মো. আবুল হোসেন মিলন, বাশিস ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি মো. মিজানুর রহমান, কেন্দ্রীয় দপ্তর সম্পাদক মো. জসিম উদ্দিন, এমপিওভুক্ত শিক্ষাপ্রতিষ্ঠান জাতীয়করণ লিয়াঁজো ফোরামের উপদেষ্টা মুঞ্জুরুল আমিন শেখর, প্রেসিডিয়াম সদস্য মো. আলতাফ হোসেন, সহ.সাংগঠনিক সম্পাদক মো. নজরুল ইসলাম, মো. এনামুল হক, কেন্দ্রীয় সদস্য মো. নূরুল ইসলাম, মো. শাহিন সিকদার ও মো. বেলায়েত হোসেন প্রমুখ।

বাংলাদেশ জার্নাল/এসএস

  • সর্বশেষ
  • পঠিত
  • অালোচিত