ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ২২ মিনিট আগে
শিরোনাম

বিসিএস শিক্ষা ক্যাডার কর্মকর্তাদের নতুন সংগঠন ‘স্বাধীনতা শিক্ষা সংসদ’

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ১৫ সেপ্টেম্বর ২০১৮, ২১:৫৪

বিসিএস শিক্ষা ক্যাডার কর্মকর্তাদের নতুন সংগঠন ‘স্বাধীনতা শিক্ষা সংসদ’

স্বাধীনতার স্বপক্ষের বিসিএস সাধারণ শিক্ষা ক্যাডার কর্মকর্তাদের সমন্বয়ে ‘স্বাধীনতা বিসিএস শিক্ষা সংসদ’ নামে নতুন একটি সংগঠনের আত্মপ্রকাশ হয়েছে। শনিবার রাজধানীর নায়েম মিলনায়তনে কয়েক শত কর্মকর্তার ঐক্যমতে সংসদের ৭১ সদস্যের আহ্বায়ক কমিটি গঠন করা হয়েছে। সরকারি মাধ্যমিক বিদ্যালয়সমূহের উন্নয়ন প্রকল্প পরিচালক অধ্যাপক মো. নাসির উদ্দিনকে আহ্বায়ক ও শিক্ষা মন্ত্রণালয়ের পরিদর্শন ও নিরীক্ষা অধিদফতরের (ডিআইএ) উপ-পরিচালক সৈয়দ জাফর আলীকে সদস্য-সচিব করা হয়েছে।

সংগঠন সূত্রে জানা গেছে, সভায় সাত জনকে যুগ্ম আহ্বায়ক করা হয়েছে। ১ নম্বর যুগ্ম আহবায়ক করা হয়েছে ডিআইএ যুগ্ম পরিচালক বিপুল চন্দ্র সরকারকে। অন্যান্য যুগ্ম আহ্বায়করা হলেন, প্রফেসর জিয়াউল হক, কে এম কওছার আলী, এস এম আমিরুল ইসলাম পলাশ, ড. মাহবুব সরফরাজ, মো. কাইয়ুম হোসেন এবং মো. মোসলেহ উদ্দিন। আহ্বায়ক কমিটির সদস্যদের মধ্যে উল্লেখ যোগ্যরা হলেন- মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতরের (মাউশি) সহকারি পরিচালক মো. দেলোয়ার হোসেন, শিক্ষা কর্মকর্তা চন্দ্র শেখর হালদার (মিল্টন). ডিআইএর খন্দকার আশরাফুল আলম, মো. মনিরুল ইসলাম, মো. মুকিব মিয়া, কারিগরি শিক্ষাবোর্ডের পরিদর্শক বিজয় কুমার ঘোষ প্রমুখ।

নবগঠিত কমিটির ১ নম্বর যুগ্ম আহ্বায়ক বিপুল চন্দ্র সরকার জানান, সম্পূর্ণ অরাজনৈতিক ও মুক্তিযুদ্ধের চেতনায় সমৃদ্ধ বাংলাদেশ গড়া ও বিসিএস সাধারণ শিক্ষা ক্যাডার কর্মকর্তাদের দক্ষতা বৃদ্ধি ও ক্যাডারের স্বার্থে সক্রিয় ভূমিকা পালন করাই এই সংগঠনের মূল লক্ষ্য ও উদ্দেশ্য।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে- শিক্ষা প্রশাসনে কর্মরত বিসিএস শিক্ষা ক্যাডারের কর্মকর্তা, সরকারি কলেজ ও মাদ্রাসায় কমর্রত শিক্ষক ও মাউশির (মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফর) সাবেক মহাপরিচালক ও শিক্ষা বোডের্র কয়েক জন চেয়ারম্যান এ সংগঠনে প্রতি সমর্থন দিয়েছেন।

  • সর্বশেষ
  • পঠিত