ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ৪৭ মিনিট আগে
শিরোনাম

ঢাবির ‘গ’ ইউনিটের ফল প্রকাশ, যেভাবে জানবেন

  ঢাবি প্রতিনিধি

প্রকাশ : ১৭ সেপ্টেম্বর ২০১৮, ১২:৩৯  
আপডেট :
 ১৭ সেপ্টেম্বর ২০১৮, ১২:৪১

ঢাবির ‘গ’ ইউনিটের ফল প্রকাশ, যেভাবে জানবেন

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ব্যবসায় শিক্ষা অনুষদভুক্ত ‘গ’ ইউনিটের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের সম্মান শ্রেণির ভর্তি পরীক্ষার ফল প্রকাশিত হয়েছে। সোমবার বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের কেন্দ্রীয় ভর্তি অফিসে উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান এ ফল প্রকাশ করেন।

ইউনিট অফিস থেকে পাওয়া তথ্যানুযায়ী, এবার ‘গ’ ইউনিটে পাসের হার ১০.৯৮ শতাংশ। ভর্তি পরীক্ষায় পাস করেছেন দুই হাজার ৮৫০ শিক্ষার্থী। অনুত্তীর্ণের সংখ্যা ২৩ হাজার দু'জন।

উল্লেখ্য, এবারের ভর্তি পরীক্ষায় আবেদন করেছিলেন ২৬ হাজার ৯৬০ ভর্তিচ্ছু। পরীক্ষায় অংশ নিয়েছিলেন ২৫ হাজার ৯৫৮ জন।

‘গ’ ইউনিট ভর্তি পরীক্ষায় অবতীর্ণ ছাত্রছাত্রীরা উচ্চমাধ্যমিক পরীক্ষার রোল নম্বর, বোর্ডের নাম, পাসের সন এবং মাধ্যমিক পরীক্ষার রোল নম্বরের মাধ্যমে বিশ্ববিদ্যালয়ের সংশ্লিষ্ট ওয়েবসাইট থেকে ফল জানতে পারবেন।

এ ছাড়া আবেদনকারীরা যে কোনো অপারেটরের মোবাইল ফোন থেকে DU GA টাইপ করে ১৬০২১ নম্বরে send করে ফিরতি sms-এ ফল জানতে পারবেন। পাসকৃত (মেধাক্রম ১ থেকে ১২৭৫) ছাত্রছাত্রীদের আগামী ১৯ সেপ্টেম্বর থেকে ১ অক্টোবর পর্যন্ত ওয়েবসাইটে ভর্তি পরীক্ষার বিস্তারিত ফরম ও বিষয়ের পছন্দক্রম পূরণ করতে হবে।

ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ বিভিন্ন কোটায় আবেদনকারীদের ১৮ থেকে ২৬ সেপ্টেম্বর তারিখের মধ্যে সংশ্লিষ্ট কোটার ফরম বিজেনেস স্টাডিজ অনুষদের ডিন অফিস থেকে সংগ্রহ করে তা পূরণ করে উল্লিখিত সময়ের মধ্যে জমা দিতে হবে।

ফল নিরীক্ষণের জন্য ফি প্রদান সাপেক্ষে আগামী ১৮ থেকে ২৮ সেপ্টেম্বর পর্যন্ত বিজনেস স্টাটিড অনুষদের ডিন অফিসে আবেদন করা যাবে। এ ছাড়া ভর্তিসংক্রান্ত যাবতীয় তথ্য ভর্তি পরীক্ষার ওয়েবসাইটে ‘গ’ ইউনিটের নোটিশে দেয়া আছে।

বাংলাদেশ জার্নাল/এসএস

  • সর্বশেষ
  • পঠিত