ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩৭ মিনিট আগে
শিরোনাম

সাড়ে ৯ হাজার শিক্ষাপ্রতিষ্ঠানের এমপিওভুক্তির আবেদন

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ১৯ সেপ্টেম্বর ২০১৮, ১৫:৩৪  
আপডেট :
 ১৯ সেপ্টেম্বর ২০১৮, ১৭:৫৫

এমপিওভুক্তির আবেদন সাড়ে ৯ হাজার

এমপিওভুক্তির জন্য সাড়ে নয় হাজার বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠান আবেদন করেছে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। বুধবার সচিবালয়ে বেসরকারি শিক্ষকদের সঙ্গে এক বৈঠক শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে একথা জানান শিক্ষামন্ত্রী। গত ৫ আগস্ট থেকে ২০ আগস্ট পর্যন্ত অনলাইনে এমপিওভুক্তির গ্রহণ করা হয়।

শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেন, ইতোমধ্যে নয় হাজার ৪৮৯টি আবেদন জমা পড়েছে। এগুলো আমরা যাচাই বাছাই করতেছি, কেবিনেট সিদ্ধান্ত নিয়েছে, প্রধানমন্ত্রী বলেছেন আমরা মাঠ পর্যায়ে গিয়েও ফিজিক্যালি করবো। যাচাই বাছাই শেষ হলে, এটা নিশ্চিত যে এবার এমপিও দেওয়া হবে। এটা আমি নিশ্চিত করতেছি।

কখন এমপিওভুক্তি দেয়া হবে জানতে চাইলে শিক্ষামন্ত্রী বলেন, যাচাই বাছাইয়ের পরে উপযুক্ত সময়ে দেওয়া হবে। এটার ব্যাপারে কোনো সন্দেহ নাই। এটা সরকারের সিদ্ধান্ত। প্রধানমন্ত্রীর নির্দেশনা।

সংখ্যা কত হবে- জানতে চাইলে মন্ত্রী বলেন, অর্থপ্রাপ্তি সব কিছু মিলে সরকারের সিদ্ধান্তের ভিত্তিতে দেব। কী পদ্ধতিতে দেব সেটাও সেখানে সিদ্ধান্ত হবে।

নির্বাচনের আগে এমপিও দেওয়া হবে কিনা- জানতে চাইলে মন্ত্রী বলেন, নির্বাচনের সঙ্গে এর কোনো সম্পৃক্ততা নেই। যাচাই বাছাই করে দেওয়া হবে।

ডিপি/

  • সর্বশেষ
  • পঠিত