ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ২২ মিনিট আগে
শিরোনাম

ভর্তিচ্ছু শিক্ষার্থীদের সহায়তায় ঢাবি ছাত্রলীগ

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২১ সেপ্টেম্বর ২০১৮, ১৯:২৬

ভর্তিচ্ছু শিক্ষার্থীদের সহায়তায় ঢাবি ছাত্রলীগ

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ‘খ’ ইউনিটের ভর্তি পরীক্ষায় অংশগহণকারী শিক্ষার্থীদের সহযোগিতায় বেশ প্রশংসা কুড়িয়েছে ছাত্রলীগ।

শুক্রবার সকাল ৯টা থেকে সাড়ে ১১টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের হাকিম চত্বর, অপরাজেয় বাংলা, ব্যবসায় শিক্ষা অনুষদ ও কার্জন হল এলাকায় ছাত্রলীগের নেতাকর্মীদের সেবা প্রদান করতে দেখা গেছে। ছাত্রলীগের এই সেবা কার্যক্রমের পুরো বিষয়টি সমন্বয় করছেন ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি সঞ্জিত চন্দ্র দাস ও সাধারণ সম্পাদক সাদ্দাম হোসাইন।

ঢাবির ২১টি স্থানে বসানো হয়েছে ছাত্রলীগের তথ্য প্রদান ও শিক্ষার্থী সহায়তা কেন্দ্র। পরীক্ষার্থীদের নির্বিঘ্নে কেন্দ্রে পৌছে দিতে জয় বাংলা বাইক সার্ভিস, শিক্ষার্থীদের আসন খুজতে সহায়তা, অসুস্থদের প্রাথমিক চিকিৎসার জন্য মেডিকেল টিম রাখা, শিক্ষার্থী ও অবিভাবকদের পানি সরবরাহ, শিক্ষার্থীদের সঙ্গে আনা ব্যাগ, মোবাইল ফোন ও হাতঘড়ি নিরাপদে জমা রাখা এবং পরীক্ষার্থীদের জন্য কলম সরবরাহ করেছে ছাত্র সংগঠনটি।

গত শুক্রবার প্রথম ভর্তি পরীক্ষার (‘গ’ ইউনিট) দিন থেকেই শুরু তাদের এসব সেবা। সেই ধারাবাহিকতায় দ্বিতীয় দিনও তারা তাদের কাজের ধারাবাহিকতা অব্যাহত রেখেছেন। ২০১৮-১৯ শিক্ষাবর্ষে কলা অনুষদের অধীনে ‘খ’ ইউনিটের ভর্তি পরীক্ষায় দুই হাজার ৩৮৩টি আসনের বিপরীতে ৩৫ হাজার ৭২৬ জন ভর্তিচ্ছু ৬৯টি কেন্দ্রে পরীক্ষা দেন।

এ বিষয়ে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি সঞ্জিত চন্দ্র দাস বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাদেরকে একটা দায়িত্ব দিয়েছেন, আমার সেই দায়িত্বের জায়গা থেকেই কাজ করে যাচ্ছি। আমাদের সহযোদ্ধারা নিজের সর্বোচ্চটা দিয়ে ভর্তিচ্ছু শিক্ষার্থীদের পাশে থাকার চেষ্টা করেছে।

  • সর্বশেষ
  • পঠিত