ঢাকা, বৃহস্পতিবার, ১৫ নভেম্বর ২০১৮, ১ অগ্রহায়ণ ১৪২৫ অাপডেট : ১ ঘন্টা আগে English

প্রকাশ : ১৮ অক্টোবর ২০১৮, ১৮:৩১

প্রিন্ট

প্রাথমিক বিদ্যালয়ে দপ্তরি কাম প্রহরী পদে নিয়োগ স্থগিত

প্রাথমিক বিদ্যালয়ে দপ্তরি কাম প্রহরী পদে নিয়োগ স্থগিত
অনলাইন ডেস্ক

সরকারি প্রাথমিক বিদ্যালয়ে দপ্তরি কাম প্রহরী পদে নিয়োগ স্থগিত ঘোষণা করেছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়। ১৭ অক্টোবর মন্ত্রণালয়ের উপ-সচিব নাজমা শেখ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়, সরকারি প্রাথমিক বিদ্যালয়ে দপ্তরি কাম প্রহরী পদে আউট সোর্সিং-এর মাধ্যমে জনবল নিয়োগের কার্যক্রম স্থগিত করা হয়েছে। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত এই আদেশ বলবৎ থাকবে বলেও জাননো হয়েছে।

এদিকে কক্সবাজারের ১৮টি প্রাথমিক বিদ্যালয়ে দপ্তরি কাম প্রহরী পদে নিয়োগ স্থগিত করা হয়েছে। জেলা শিক্ষা অফিসার স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ নিষেধাজ্ঞা জারি হয়।

প্রাথমিক সমাপনী পরীক্ষার সূচিতে পরিবর্তন

গত ৮ অক্টোবর প্রাথমিক শিক্ষা সমাপনী ও ইবতেদায়ি শিক্ষা সমাপনী পরীক্ষা সময় সূচি প্রকাশ করেছিল প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়। অবশেষে সেই সূচিতে এসেছে কিছু পরিবর্তন। প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছেন।

এতে জানানো হয়, ১ম থেকে চতুর্থ শ্রেণির পরীক্ষা ১১-১৮ ডিসেম্বরের পরিবর্তে ২৯ নভেম্বর থেকে ৬ ডিসেম্বরে অনুষ্ঠিত হবে। তবে কোন পরীক্ষা কোন তারিখে অনুষ্ঠিত হবে সে বিষয়ে কিছু বলা হয়নি।

এর আগে ৮ অক্টোরের এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছিল, অন্যান্য বছরে বেলা ১১টায় পরীক্ষা শুরু হলেও এবার প্রতিদিন পরীক্ষা শুরু হবে সকাল সাড়ে ১০টায়। আগে পরীক্ষার্থীদের খাতা অন্য উপজেলায় মূল্যায়ন করা হতো। কিন্তু এবার থেকে প্রত্যেকটি খাতা নিজ উপজেলায় মূল্যায়ন হবে।

  • সর্বশেষ
  • পঠিত
  • অালোচিত