ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৯ মিনিট আগে
শিরোনাম

রেজিস্টার কানিজের পদত্যাগ দাবি

  জাবি প্রতিনিধি

প্রকাশ : ০৯ নভেম্বর ২০১৮, ১৪:৩৫

রেজিস্টার কানিজের পদত্যাগ দাবি

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ভারপ্রাপ্ত রেজিস্ট্রার রহিমা কানিজকে দায়িত্ব অবহেলার অভিযোগে পদত্যাগের দাবি জানিয়েছে জাবি অফিসার সমিতি। বৃহস্পতিবার জাবি অফিসার সমিতির এক জরুরি সভায় এ সিদ্ধান্ত নেয়া হয় বলে জানিয়েছেন সংগঠনটির সম্পাদক আজিম উদ্দিন।

তিনি আরও বলেন, পদত্যাগের দাবি কার্যকর না হলে দাবি আদায়ে রোববার সকাল ১০টা থেকে ১২টা পর্যন্ত কর্মকর্তারা কর্মবিরতি পালন করবে ।

উল্লেখ্য ৫ জুন বিশ্ববিদ্যালয়ের এক জরুরি সিন্ডিকেট সভায় কর্মকর্তাদের উচ্চতর বেতন স্কেল বাস্তবায়নের যথার্থতা খতিয়ে দেখতে একটি কমিটি গঠন করা হয়। এতে ভারপ্রাপ্ত রেজিস্ট্রার রহিমা কানিজকে সদস্য সচিব করে তিন সদস্যের কমিটি গঠন করা হয়। কমিটিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অফিসারদের ক্ষেত্রে উচ্চতর বেতন স্কেল কার্যকর কিনা তা দেখতে বলা হয় এবং ১৫ কার্যদিবসের মধ্যে কমিটির রিপোর্ট জমা দিতে নির্দেশ দেয়া হয়। কিন্তু কয়েক মাস পেরিয়ে গেলেও কমিটির সদস্য সচিব রহিমা কানিজের অবহেলায় বিষয়টি ঝুলে থাকে।

এছাড়া বুধবার অনুষ্ঠিত সিন্ডিকেটে অফিসার সমিতির নেতাদের আবেদনে সাড়া দিয়ে উপাচার্য দীর্ঘদিন ধরে আটকে থাকা বিষয়টিকে এজেন্ডাভুক্ত করার লিখিত নির্দেশ দেন। কিন্তু রহিমা কানিজের অবহেলার কারণে বিষয়টি এজেন্ডাভুক্ত না হলে অফিসার সমিতির দাবির মুখে বিষয়টি সিন্ডিকেটে তোলা হয়। কিন্তু রেজিস্ট্রারের বিরোধিতায় আটকে যায় বিষয়টি।

এ বিষয়ে জাবি অফিসার সমিতির সভাপতি মাসুদুর রহমান বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তাদের অনেক আগেই উচ্চতর বেতন স্কেল বাস্তবায়ন হয়েছে। শুধু জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রারের অবহেলায় বিষয়টি ঝুলে আছে। আমরা তার পদত্যাগ দাবি করছি। অন্যথায় কঠোর কর্মসূচি দেয়া হবে।

বাংলাদেশ জার্নাল/এনএম

  • সর্বশেষ
  • পঠিত