ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ২৬ মিনিট আগে
শিরোনাম

পাবিপ্রবি ভর্তি পরীক্ষা জালিয়াতি: আটক ২

  পাবনা প্রতিনিধি

প্রকাশ : ১৬ নভেম্বর ২০১৮, ১২:৪২  
আপডেট :
 ১৬ নভেম্বর ২০১৮, ১২:৫২

পাবিপ্রবি ভর্তি পরীক্ষা জালিয়াতি: আটক ২

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষায় জালিয়াতি চক্রের ২ সদস্যকে আটক করেছে পুলিশ। বৃহস্পতিবার মধ্যরাতে অভিযান চালিয়ে তাদের আটক করে।

আটককৃতরা হলেন- ফরিদ হোসেন (২৪) ও হামিম হোসেন (২৫)। তারা সরকারি এডওয়ার্ড কলেজের ছাত্র। তাদের বাড়ি সিরাজগঞ্জের উল্লাপাড়া উপজেলায়। আটকের বিষয়ে নিশ্চিত করেছেন পাবনা সদর থানার পরিদর্শক (তদন্ত) মো. আসাদুজ্জামান।

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. প্রীতম কুমার দাস জানান, বৃহস্পতিবার দিবাগত রাত ২টার দিকে আমরা গোপন সংবাদে জানতে পারি পাবনার শহরের রাধানগর মহল্লার নাহার ভবনের ছাত্রাবাসে ভর্তি পরীক্ষা জালিয়াতি চক্রের বেশকিছু সদস্য আত্মগোপন করে আছে। এমন খবরে আমরা পুলিশ খবর দেই। পরে পুলিশের সঙ্গে আমরা ওই ভবনে অভিযান চালাই।

নাহার ভবন ছাত্রাবাসের মালিক রানা বাংলা আহমেদ জানান, আমার ছাত্রাবাসে প্রায় বিশজন ছাত্র থাকে। শুক্রবার পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা। তাই দেশের বিভিন্ন জেলা থেকে বেশ কিছু ছাত্র আমার এই ছাত্রাবাসে উঠেছে। রাতে যখন আমার ছাত্রাবাসে অভিযানে পুলিশ আসেন, তখন বেশ কিছু ছাত্র প্রাচীর ডিঙিয়ে পালিয়ে যায়।

থানার পরিদর্শক (তদন্ত) মো. আসাদুজ্জামান জানান, এই জালিয়াতি চক্র অনেকদিন ধরেই ভর্তি পরীক্ষায় জালিয়াতি করে আসছিলো। আমরা খবর পেয়ে ডিবি এবং পুলিশের দল নিয়ে প্রায় দুই ঘন্টা অভিযান চালিয়ে দুইজনকে আটক করি। পুলিশের উপস্থিতি জানতে পেরে জালিয়াতি চক্রের অন্যান্য সদস্য পালিয়ে যায়। এ সময় তাদের কাছে নকল ভর্তি পরীক্ষা খাতা, প্রশ্ন ও ইলেক্ট্রনিক ডিভাইজ উদ্ধার করা হয়।

বাংলাদেশ জার্নাল/এনএম

  • সর্বশেষ
  • পঠিত